ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কম্পিউটার ল্যাব অপারেটরের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
কম্পিউটার ল্যাব অপারেটরের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ অভিযুক্ত কম্পিউটার ল্যাব অপারেটর

চট্টগ্রাম: বোয়ালখালীতে একটি বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব অপারেটরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ নিয়ে গত ৯ জুলাই চার ছাত্রী স্কুলের প্রধান শিক্ষক বরাবর লিখিত অভিযোগ দিলে বিষয়টি জানাজানি হয়।

অভিযুক্ত ল্যাব অপারেটরের নাম সবুজ চক্রবর্তী অভিজিৎ। তিনি পটিয়া উপজেলার কেলিশহর ইউনিয়নের বাসিন্দা।

কধুরখীল ইউনাইটেড মুসলিম উচ্চ বিদ্যালয়ে এমপিওভুক্ত কম্পিউটার ল্যাব অপারেটর হিসেবে তিনি ২০২১ সালে নিয়োগ পান।  

জানা গেছে, সবুজ বিদ্যালয়ের সামনের একটি বাড়িতে ঘর ভাড়া নিয়ে ক্যানভাস নামে একটি কোচিং সেন্টার খুলেন। এছাড়া এর কাছেই চৌধুরীহাট এলাকায় বাসা ভাড়া নিয়ে একা থাকেন। নিজের প্রতিষ্ঠিত কোচিং সেন্টারে এবং বাসায় কম্পিউটার শিখতে আসা একাধিক ছাত্রীকে শারীরিক সম্পর্কে বাধ্য করেন বলে অভিযোগ উঠেছে সবুজের বিরুদ্ধে। এনিয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ করেন চার ছাত্রী।  

ছাত্রীদের অভিযোগ দেওয়ার কথা জানতে পেরে সবুজ ওইদিনই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে পদত্যাগ পত্র জমা দেন।  

এদিকে ঘটনা জানাজানি হওয়ার পর এলাকাবাসী বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে বিদ্যালয়ের সামনে সবুজের বিচার চেয়ে বিক্ষোভ করেন।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইলিয়াস বাংলানিউজকে বলেন, ছাত্রীদের অভিযোগ পাওয়ার পর বিষয়টি নিয়ে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ও স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবহিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হচ্ছে। এছাড়া সবুজের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।