ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশের লাঠিচার্জ উপেক্ষা করেই সড়ক অবরোধ করলো চবি শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
পুলিশের লাঠিচার্জ উপেক্ষা করেই সড়ক অবরোধ করলো চবি শিক্ষার্থীরা ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে কোটাপদ্ধতি সংস্কার করার এক দফা দাবিতে আন্দোলনে নেমেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ও অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা। বাংলা ব্লকেড কর্মসূচি পালন করতে সড়ক ও রেলপথ অবরোধ করতে গেলে পুলিশি বাধার শিকার হন আন্দোলনকারীরা।

এ সময় পুলিশের লাঠিচার্জ উপেক্ষা করেই নগরের সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।  

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুর আড়াইটা ও সাড়ে তিনটার শাটলে চট্টগ্রাম বটতলী স্টেশনে পৌঁছে অবস্থান নেন শিক্ষার্থীরা।

এরপর একটি বিক্ষোভ মিছিল নিয়ে নগরের টাইগারপাস এলাকায় আসলে পুলিশ বাধা দিলে বাকবিতণ্ডার একপর্যায়ে লাঠিচার্জ শুরু করে পুলিশ। তবে আন্দোলন থেকে নড়বে না বলে হুঁশিয়ারি দিয়ে বিক্ষোভ মিছিল করে চট্টগ্রাম নগরের ২নং গেইট এলাকায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।  

এ সময় তারা "পুলিশ দিয়ে হামলা করে, রুখে দেওয়া যাবে না", "আমার বোনকে আঘাত কেন, প্রশাসন জব চাই", ইত্যাদি স্লোগান দিতে থাকে৷ এসময় তারা পুলিশকে উদ্দেশ্য করে ভুয়া ভুয়া স্লোগান দিতে দেখা যায়।

শিক্ষার্থীরা তাদের কোটা বাতিলের এক দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না বলে হুশিয়ারি দেন। তারা পুলিশকে উদ্দেশ্য করে বলেন, 'আমরা আমাদের বৈষম্যবিরোধী আন্দোলন থেকে একচুলও নড়বো না। প্রয়োজন হলে বুকে গুলি চালান। আমরা এই বৈষম্যের বিরুদ্ধে অবস্থা নিয়ে মরে যেতেও প্রস্তুত। ’

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।