ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রাতভর চট্টগ্রামে অবস্থানের ঘোষণা কোটা আন্দোলনকারীদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
রাতভর চট্টগ্রামে অবস্থানের ঘোষণা কোটা আন্দোলনকারীদের

চট্টগ্রাম: সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ও অধিভুক্ত কলেজের শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনায় রাতভর চট্টগ্রামে অবস্থানের ঘোষণা দিয়েছে আন্দোলনকারীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে গণমাধ্যমকে দেওয়া এক বক্তব্যে চবির কোটা আন্দোলনের সমন্বয়ক রাসেল আহমেদ বিষয়টি জানান।

এর আগে বিকাল ৪টার দিকে বাংলা ব্লকেড কর্মসূচি পালন করতে সড়ক ও রেলপথ অবরোধ করতে গেলে পুলিশি বাধার শিকার হন আন্দোলনকারীরা। এ সময় পুলিশের লাঠিচার্জ উপেক্ষা করেই নগরের মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

 

এদিকে নগরের টাইগারপাস এলাকায় আন্দোলনকারীদের ওপর পুলিশ লাঠিচার্জের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ১ নম্বর গেট এলাকায় সন্ধ্যা থেকে অবস্থান নিয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে রেখেছে কয়েকশ শিক্ষার্থী। এছাড়া নগরের ২ নম্বর গেট এলাকাতেও অবস্থান নিয়ে কয়েক ঘণ্টা ধরে অবরোধ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে নগরজুড়ে।

এদিকে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন থেকে নড়বে না বলে হুশিয়ারি দিয়ে চবির কোটা আন্দোলনের সমন্বয়ক রাসেল আহমেদ বলেন, আমাদের ওপর অতর্কিত হামলা চালিয়েছে পুলিশ। কুমিল্লাতে শিক্ষার্থীদের ওপর গুলি চালানো হয়েছে। আমার ভাইয়েরা আহত হয়েছে। আমরা পণ করেছি আমরণ এ আন্দোলন চালিয়ে যাবো। আমরা সারারাত থাকবো। যদি আমাদের দাবি মেনে নেওয়া না হয়, আমরা রাজপথ ছাড়বো না।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।