ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্পিড বোটের ধাক্কায় এমপি মিতা আহত, বোটচালক গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
স্পিড বোটের ধাক্কায় এমপি মিতা আহত, বোটচালক গ্রেপ্তার

চট্টগ্রাম: সন্দ্বীপ চ্যানেলে বঙ্গোপসাগরে স্পিড বোটের ধাক্কায় নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মাহফুজুর রহমান মিতা এমপিসহ ৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় স্পিড বোটচালক অভিমন দাশ ওরফে অভি দাশকে (৩৬) গ্রেপ্তার করেছে সন্দ্বীপ থানা পুলিশ।

 

অভিমন দাশ সীতাকুণ্ড উপজেলার বড় কুমিরা ঘাটঘর হিমাংসু সরদারের বাড়ির দীনবন্ধু দাসের ছেলে।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল ১০ টার দিকে সন্দ্বীপ উপজেলায় যাওয়ার পথে সীতাকুণ্ড উপজেলার কুমিরা ফেরিঘাট থেকে অদূরে  এই দুর্ঘটনা ঘটে।

মিতা ছাড়াও আহতরা হলেন, সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহফুজুর রহমান সুমন ও সংসদ সদস্যের ব্যক্তিগত গাড়ী চালক সেলিমসহ ৫ জন।

সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহফুজুর রহমান সুমন বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার সকালে সীতাকুণ্ড উপজেলার কুমিরা ফেরীঘাট থেকে স্টীমার আইভি রহমানে উঠতে সন্দ্বীপ চ্যানেলে একটি ইঞ্জিন বোট যোগে এমপি মিতা ভাইসহ তার সফর সঙ্গীরা যাচ্ছিলাম। ওই সময় পিছন থেকে একটি যাত্রী শুন্য স্পিডবোট হঠাৎ সজোরে এমপি আরোহী লাল বোটে ধাক্কা দেন।

তিনি আরও বলেন, সকলেই বোটের মধ্যে ছিটকে পড়ি আমরা। আমাদের লাল বোটের চালকের দক্ষতায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছি। বোটের ধাক্কায় মিতা ভাইয়ের ডান হাতে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়েছেন। লালবোটে থাকা সকল যাত্রী শারীরিকভাবে আঘাত পেয়েছেন। এ ঘটনায় স্পিডবোট চালককে আসামি করে একটি হত্যা চেষ্টা মামলা করা হয়েছে।

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবীর হোসেন বাংলানিউজকে বলেন, স্পিড বোটের ধাক্কায় নৌ পরিবহন মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মাহফুজুর রহমান মিতা এমপিসহ একাধিকজন আহত হয়েছে। এই ঘটনায় স্পিড বোট চালক অভিমন দাশকে একমাত্র আসামি করে থানায় মামলা করা হলে তাকে গ্রেপ্তার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।