ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সবার আন্তরিক সমর্থনই আমাদের এগিয়ে যাওয়া: এমএ ছালাম

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
সবার আন্তরিক সমর্থনই আমাদের এগিয়ে যাওয়া: এমএ ছালাম ...

চট্টগ্রাম: তৈরি পোশাকের ওভেন খাতে এবার জাতীয় রপ্তানি পদক অর্জন করায় এশিয়ান অ্যাপারেলসের ব্যবস্থাপনা পরিচালক এমএ ছালাম আন্তর্জাতিক ক্রেতা, সমর্থন ও সহায়তাকারী সব সংস্থা, কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিক এবং চট্টগ্রামবাসীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন।  

তিনি বলেছেন, সবার আন্তরিক সমর্থনই আমাদের এগিয়ে যাওয়া, আজকের অর্জন।

রোববার (১৪ জুলাই) সকালে রাজধানী ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে রপ্তানি পদক গ্রহণ করেন এশিয়ান অ্যাপারেলসের ব্যবস্থাপনা পরিচালক ও শিল্পোদ্যোক্তা এম এ ছালাম। এ সময় বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি, বাণিজ্য সচিব মোহাম্মদ সেলিম উদ্দিন, এফবিসিসিআই’র সভাপতি মাহবুবুল আলম ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

২০২১-২২ অর্থবছরের রপ্তানি পদক পেয়েছে ৭৭টি প্রতিষ্ঠান। এর মধ্যে ৭৬টি প্রতিষ্ঠান জাতীয় রপ্তানি পদক এবং একটি প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি পদক দিয়েছে রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

১৯৮০ সালে যাত্রা শুরু করে এশিয়ান অ্যাপারেলস। বাংলাদেশের বর্তমান শীর্ষ দশ পোশাক রপ্তানিকারকের একটি চট্টগ্রামের এশিয়ান অ্যাপারেলস লিমিটেড। এ শিল্প পরিবারের বর্তমানে ৭০ ভাগ নারীকর্মীসহ ৩২ হাজারের কর্মীবাহিনী রয়েছে। বৈদেশিক মুদ্রা আহরণ ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বাংলাদেশের রপ্তানি বাণিজ্যে অসাধারণ সাফল্যের স্বীকৃতিস্বরূপ ২০২১-২২ অর্থবছরের জন্য নির্বাচিত হয় এশিয়ান গ্রুপের প্রধান শিল্প ইউনিটটি। রপ্তানি আয়, আয়গত প্রবৃদ্ধি, নতুন পণ্যের সংযোজন, নতুন বাজারে প্রবেশ, কমপ্লায়েন্স প্রতিপালন ইত্যাদি মূল্যায়নপূর্বক ওভেন খাতে পদক বিজয়ী হিসেবে এশিয়ান অ্যাপারেলসকে নির্বাচন করে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

২০২১-২২ অর্থবছরের রপ্তানি পদক পেয়েছে ৭৭টি প্রতিষ্ঠান। এর মধ্যে ৭৬টি প্রতিষ্ঠান জাতীয় রপ্তানি পদক এবং একটি প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি পদক দিয়েছে রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।