ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রাত ১০টায় ফিরবেন বলা মানুষটি এখন না ফেরার দেশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
রাত ১০টায় ফিরবেন বলা মানুষটি এখন না ফেরার দেশে ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: রাত ১০টায় বাসায় ফিরবেন বলেছিলেন নগরের শুলকবহর এলাকার ফার্নিচার কারখানার শ্রমিক মোহাম্মদ ফারুক। কিন্তু তিনি এখন না ফেরার দেশে।

দুই সন্তানের মা সীমা আকতার স্বামীর শেষ কথাগুলো বলে বলে বিলাপ করছিলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মর্গের সামনে।  

সীমা বলেন, সকাল আটটায় বাসা থেকে বের হয়েছিলেন কারখানার উদ্দেশ্যে।

প্রতিদিনের মতো দুপুরের খাবার বাসা থেকে নিয়ে যাননি। হোটেলেই কিনে খান। আজও কারখানা থেকে দুপুরের খাবার খেতে বের হয়েছিলেন। মুরাদপুরে কোটা আন্দোলনের পক্ষে-বিপক্ষে মিছিল গেছে। মিছিলের মাঝখান থেকে গুলি মেরেছে। ওই গুলি তার বুকে লেগেছে। এরপর বাঁচার জন্য অনেকের সাহায্য চেয়েছে। এত দৌড়াদৌড়ির পর যখন মেডিক্যালে আনা হলো ডাক্তার মৃত ঘোষণা করলো।  

তিনি বলেন, আমাদের সংসারে উপার্জনের আর কেউ নেই। আমার দুই সন্তান বাপ ডাকবে কাকে? আমি কোথায় গিয়ে দাঁড়াব? ছেলেমেয়েগুলো এখনো নাবালক, আমার সন্তানদের কে দেখবে? 

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে স্বামীর মৃত্যুর খবর পেয়ে নগরের লালখান বাজারের বাসা থেকে ছুটে আসেন সীমা। সঙ্গে ছিলেন বাবা মো. শহীদ ও শ্বশুর মো. দুলাল।  

ফারুক ও সীমার সংসারে এক ছেলে এক মেয়ে। ছেলে ফাহিম সপ্তম শ্রেণির ছাত্র। মেয়ে কেজির ছাত্রী।

চট্টগ্রামের মুরাদপুরে কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের নেতা-কর্মীদের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। পুলিশসহ আহত হয়েছেন অন্তত ২০ জন। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। নিহতরা হলেন, মোহাম্মদ ফারুক, ওয়াসিম আকরাম ও ফয়সাল আহমেদ শান্ত।  

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।