ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ভবনের ছাদ থেকে ছাত্রলীগ কর্মীদের ফেলে দেওয়ার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
ভবনের ছাদ থেকে ছাত্রলীগ কর্মীদের ফেলে দেওয়ার অভিযোগ ...

চট্টগ্রাম: কোটা সংস্কার আন্দোলনকারীদের ধাওয়ায় একটি ভবনের ৫ম তলার ছাদ থেকে পড়ে বেশ কয়েকজন ছাত্রলীগকর্মী আহত হয়েছে।

আহতরা হলেন- মো. জালাল উদ্দিন জুবায়ের, আব্দুল্লাহ আল সাইমুন, ওয়াহিদুল রহমান সুজন, ইরফানুল আলম, জাহেদ অভি, মেহরাজ সিদ্দিকী পাভেল, জাবেদ ইকবালসহ ১৫-২০ জন।

তারা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ইয়াসির আরাফাত রিকু নামের আরেকজনকে ভর্তি করা হয়েছে বেসরকারি পার্কভিউ হাসপাতালে।

আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। হাজী মুহাম্মদ মহসীন কলেজের ছাত্রলীগ কর্মী মো. জালাল উদ্দিন জুবায়ের এর হাত ও মাথায় আঘাত লেগেছে। তিনি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।  

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে মুরাদপুরে এ ঘটনা ঘটে।  

জানা যায়, সংঘর্ষের মধ্যে ধাওয়া খেয়ে ছাত্রলীগের ১৫-২০ জন কর্মী মুরাদপুর বেলাল মসজিদের পাশের ৫ তলা ভবনের ছাদে আশ্রয় নেন। পরে আন্দোলকারীরা ওই ভবনে উঠে মারধর শুরু করে। এ সময় ছাত্রলীগ কর্মীরা পাইপ বেয়ে নিচে নামার চেষ্টা করে।  কয়েকজনকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দেওয়া হয়।

কোটা আন্দোলনকারীদের দাবি, ছাত্রলীগের একটি অংশ ওই ভবনের ছাদে গিয়ে পাথর নিক্ষেপ করে। পরে আন্দোলনকারীরা গিয়ে তাদের প্রতিহত করেছে।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুল করিম বলেন, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের ১৫-২০ জন কর্মী একটি ভবনে আশ্রয় নিয়েছিলেন। আন্দোলনকারীরা গিয়ে তাদের কয়েকজনকে ছাদ থেকে ফেলে দেয়।  

মহসীন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক আনোয়ার পলাশ অভিযোগ করেন, ছাত্রদল ও শিবিরের চিহ্নিত অস্ত্রধারী ক্যাডাররা জালালসহ তিনজনকে পিটিয়ে আহত করেছে।  

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বলেন, শিবিরের হামলায় শতাধিক ছাত্রলীগ কর্মী আহত হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।