ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সংঘর্ষে নিহতদের স্মরণে চট্টগ্রামে গায়েবানা জানাজা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
সংঘর্ষে নিহতদের স্মরণে চট্টগ্রামে গায়েবানা জানাজা ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের সংঘর্ষে নিহতদের স্মরণে চট্টগ্রামে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ জুলাই) ৪টার দিকে নগরের লালদীঘি মাঠে শিক্ষার্থী-অভিভাবকদের উপস্থিতিতে এ গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা হামলা করেছে। ওরা নির্মমভাবে আমাদের পাঁচ ভাইকে গুলি করে হত্যা করেছে।

আমরা হত্যার শাস্তি ও কোটা সংস্কারের আগ পর্যন্ত ঘরে ফিরবো না।

এ সময় 'মেধা না কোটা, মেধা মেধা', 'চাইলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার', 'এসো ভাই, এসো বোন, গড়ে তুলি আন্দোলন' আমার ভাই কবরে, খুনী কেন কবরে' 'একাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার', 'দিয়েছিতো রক্ত, আরও দিব রক্ত' 'সন্ত্রাসীদের আস্তানা, জ্বালিয়ে দাও পুড়িয়ে দাও' সংবলিত স্লোগান দিতে থাকেন।

মঙ্গলবার চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের সংঘর্ষে নগরের মুরাদপুর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। ছাত্রলীগ ও আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। গুলিবিদ্ধসহ আহত হয়েছে দেড় শতাধিক। এরপরই নিহত শিক্ষার্থীদের মাগফিরাত কামনায় গায়েবানা জানাজার ঘোষণা দেয় শিক্ষার্থীরা। এরপরই মিছিল নিয়ে পৌনে ৪টার দিকে লালদীঘি মাঠে জড়ো হয় শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।