ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কোটা আন্দোলনকারীদের ওপর হামলায় উদীচীর নিন্দা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
কোটা আন্দোলনকারীদের ওপর হামলায় উদীচীর নিন্দা 

চট্টগ্রাম: সরকারি চাকরিতে কোটা ব্যবস্থার সংস্কারের দাবিতে দেশের বিভিন্নস্থানে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী ও পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং হামলায় নিহতদের জন্য শোক প্রকাশ করেছে উদীচী চট্টগ্রাম জেলা সংসদ। একইসঙ্গে অবিলম্বে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) উদীচী চট্টগ্রাম জেলা সংসদের পক্ষ থেকে এক যৌথ বিবৃতিতে বলা হয়, সরকারের সর্বোচ্চ পদধারী ব্যক্তিবর্গের কাছ থেকে আন্দোলনকারীদের প্রতি তাচ্ছিল্য প্রদর্শন ও উসকানিমূলক বক্তব্য খুবই হতাশার ও উদ্বেগজনক। এরপর শিক্ষার্থীদের ওপর যে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে এবং এতে হতাহতের যে ঘটনা ঘটেছে তা সম্পূর্ণ অনাকাঙ্খিত এবং দুঃখজনক।

আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এদিকে হামলার পর পুলিশ চট্টগ্রামসহ সারাদেশে গণ গ্রেপ্তার শুরু করেছে। উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সদস্য শুভ দেবনাথসহ কয়েকজন শিক্ষার্থীদের গ্রেপ্তার করে তাদের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। আমরা এ হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারকৃতদের অবিলম্বে মুক্তির দাবি জানাচ্ছি।

একইসাথে ছাত্র জনতার ন্যায্য আন্দোলনে সাম্প্রদায়িক শক্তি ও স্বার্থান্বেষী মহলের ফায়দা লোটা এবং অন্তর্ঘাতমূলক তৎপরতা রুখতে কোটা বিষয়ে একটি কমিশন গঠন করে আলোচনার মাধ্যমে সরকারি নিয়োগসহ সব ক্ষেত্রে কোটার যৌক্তিক সংস্কার করার দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।