ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ভবনের ছাদ থেকে ছাত্রলীগ কর্মীদের ফেলে দেওয়ার ঘটনায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
ভবনের ছাদ থেকে ছাত্রলীগ কর্মীদের ফেলে দেওয়ার ঘটনায় মামলা ...

চট্টগ্রাম: কোটা সংস্কার আন্দোলনের সময় মুরাদপুরে একটি ভবনের ছাদ থেকে ছাত্রলীগ কর্মীদের ফেলে দেওয়ায় ঘটনায় একটি মামলা হয়েছে। নগরের পাঁচলাইশ থানার দায়ের হওয়া এ মামলায় ৫০ জনের নাম উল্লেখ সহ ৩০-৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) কাজী মো. তারেক আজিজ বলেন, এক ভুক্তভোগী ব্যক্তি শনিবার এ মামলা করেছেন। মামলায় ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ৩০-৩৫ জনকে আসামি করা হয়েছে।

গত ১৬ জুলাই বিকেলে নগরের ষোলশহর রেল স্টেশনে কোটাবিরোধী আন্দোলনকারীদের কর্মসূচি ঘিরে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের মধ্যে ধাওয়া খেয়ে ছাত্রলীগের ১৫-২০ জন কর্মী মুরাদপুর বেলাল মসজিদের পাশের ৫ তলা ভবনের ছাদে আশ্রয় নেন। পরে আন্দোলকারীরা ওই ভবনে উঠে তাদের মারধর শুরু করে। এ সময় ছাত্রলীগ কর্মীরা পাইপ বেয়ে নিচে নামার চেষ্টা করে। তাদের মধ্যে কয়েকজন সানশেডে ও জানালার মাঝের অংশে আশ্রয় নেন। তখনও উপরে থাকা আন্দোলনকারীরা পাথর ছুড়েতে থাকেন। নিচ থেকেও তাদের লক্ষ্য করে ঢিল ছোড়া হচ্ছিল। এক পর্যায়ে ভবনটির উপর থেকে ছাত্রলীগের কয়েকজন নিচে পড়ে গেলে তাদেরও পিটিয়ে রক্তাক্ত করা হয়।

উল্লেখ্য, চট্টগ্রামে কোটা আন্দোলনের সহিংসতার ঘটনায় নগরে মোট মামলা হয়েছে ২০টি এবং ১০টি উপজেলায় ১১টি মামলা দায়ের হয়েছে। গত ১২ দিনে এই ৩১ মামলায় ৮৯৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।