ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আবারও বিক্ষোভ কর্মসূচি, চট্টগ্রামে সতর্ক অবস্থানে পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
আবারও বিক্ষোভ কর্মসূচি, চট্টগ্রামে সতর্ক অবস্থানে পুলিশ ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: কোটা আন্দোলনকারীদের একাংশের পূর্বঘোষিত কর্মসূচি ঘিরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ।  

সোমবার (২৯ জুলাই) সকাল থেকে নগরের জামালখান এলাকার প্রেসক্লাবের সামনে তাদের অবস্থান নিতে দেখা যায়।

সরেজমিনে দেখা গেছে, প্রায় অর্ধশতাধিক পুলিশ সদস্য প্রেসক্লাবের পাশে সড়কের ওপর অবস্থান নিয়েছেন। এছাড়া নগরের বহদ্দারহাট, ষোলশহর, আগ্রাবাদ, নিউমার্কেট সহ বিভিন্ন এলাকার নিরাপত্তায় বাড়ানো হয়েছে পুলিশের টহল।

রাস্তায় চলছে তল্লাশি।

কোটা আন্দোলনকারীদের একপক্ষ কর্মসূচি ঘোষণা করলেও কারফিউ শিথিলের সময় সরকারবিরোধী কোনো কার্যক্রম চালানোর সুযোগ নেই বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. সাইফুল ইসলাম।

তিনি বাংলানিউজকে বলেন, চট্টগ্রামে ১৫ ঘণ্টার জন্য কারফিউ শিথিল রাখা হয়েছে। এ সময় কোনো সভা সমাবেশ করার অনুমতি নেই। যদি কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করে, তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাবে সিএমপি।

এর আগে বিভিন্ন মাধ্যমে কোটা আন্দোলনকারীদের একটি পক্ষ থেকে সোমবার (২৯ জুলাই) বিকেল তিনটায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আন্দোলন কর্মসূচিতে জড়ো হওয়ার ঘোষণা দেওয়া হয়।

রোববার (২৮ জুলাই) রাতে ঢাকায় এক ভিডিও বার্তায় কোটা সংস্কার আন্দোলন প্রত্যাহার করার ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এর অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ, সারজিস আলম, আসিফ মাহমুদ, আবু বাকের মজুমদার ও নুসরাত তাবাসসুম।  

এরপর রাত পৌনে ১২টার দিকে আন্দোলনের আরেক সমন্বয়ক আব্দুল কাদের ও আব্দুল হান্নান মাসউদ এর পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তিতে নাহিদ ইসলামের আন্দোলন প্রত্যাহারের ঘোষণা না মেনে সোমবার সারাদেশে ছাত্র-জনতার বিক্ষোভ কর্মসূচি এবং প্রতিবাদ সমাবেশ ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।