ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড ...

চট্টগ্রাম: নগরের ইপিজেড থানার মামলায় স্ত্রীকে হত্যার দায়ে আলেক শাহ নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

 

সোমবার (১০ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এই আদেশ দেন।  

দণ্ডপ্রাপ্ত আসামি আলেক শাহ (৩৭) নেত্রকোনা থানার কেন্দুয়া চিতুলিয়া এলাকার শন্তু মিয়ার ছেলে।

রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২৫ অক্টোবর রাতে ইপিজেড থানার ওয়াসা গলি আম্বিয়া ভবনে পারিবারিক কলহের জেরে শ্বাসরোধে স্ত্রী আশা মনিকে (২৫) হত্যা করেন আলেক শাহ। পরে ইপিজেড থানা পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। হত্যাকাণ্ডের দিনই বাসা থেকে আলেক শাহকে আটক করে পুলিশ। এ ঘটনায় একই দিন ইপিজেড থানায় নিহতের মা বাদী হয়ে হত্যা মামলা করেন। তদন্ত শেষে ৬ ডিসেম্বর আসামির বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ।  

মহানগর পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, ১১ জনের সাক্ষ্যের ভিত্তিতে স্ত্রীকে হত্যার দায়ে আলেক শাহ নামের ওই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa