ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এই প্রাপ্তি আমি চট্টগ্রামবাসীকে উৎসর্গ করলাম: এমএ মালেক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
এই প্রাপ্তি আমি চট্টগ্রামবাসীকে উৎসর্গ করলাম: এমএ মালেক দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক

চট্টগ্রাম: সাংবাদিকতায় ২০২২ সালের একুশে পদকের জন্য মনোনীত ‘স্বাধীন বাংলাদেশের প্রথম দৈনিক’ আজাদীর সম্পাদক এমএ মালেক তাঁর এই প্রাপ্তি চট্টগ্রামবাসীকে উৎসর্গ  করেছেন।  

সরকার বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের ২৪ বিশিষ্ট নাগরিককে ২০২২ সালের একুশে পদক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সংস্কৃতি মন্ত্রণালয়ের তাঁদের নাম ঘোষণা করে।

আজাদী সম্পাদক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, একুশে পদকের জন্য (সাংবাদিকতায়) মনোনীত করায় আমি প্রথমে পরম করুণাময়ের শোকরানা আদায় করছি।

ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রীকে। ধন্যবাদ জানাই মাননীয় তথ্যমন্ত্রী এবং সংস্কৃতি প্রতিমন্ত্রীসহ আমাকে মনোনয়ন দেওয়ার পেছনে যারা নিবৃতে কাজ করেছেন তাঁদের সবাইকে। ধন্যবাদ জানাচ্ছি চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুল ইসলামকে। যিনি অত্যন্ত আন্তরিকভাবে একুশে পদকের জন্য আমার নাম প্রস্তাব করেছিলেন।  

আমি মনে করি এ অর্জন আমার একার নয় এটা চট্টগ্রামের সর্বস্তরের মানুষের অর্জন। এ ‌অর্জন আজাদী পরিবারের। আমি বিশেষভাবে স্মরণ করছি আমার মরহুম পিতা, এতদঞ্চলের প্রথম মুসলিম ইঞ্জিনিয়ার আব্দুল খালেক এবং আমার মা মালেকা খাতুন এবং স্বাধীনতা পদকপ্রাপ্ত দৈনিক আজাদীর প্রয়াত সম্পাদক অধ্যাপক মোহাম্মদ খালেদকে। উনারা দৈনিক আজাদী প্রকাশ করেছিলেন বলেই জীবনের ৬২ বছর সাংবাদিকতার সঙ্গে জড়িত থাকার সুযোগ পেয়েছি। আমি কৃতজ্ঞ দৈনিক আজাদীর অগুনতি পাঠক, বিজ্ঞাপনদাতা এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি। যাঁদের আন্তরিক সমর্থন আমার এই পথচলাকে সহজ করে তুলেছিল। আমি বিশেষভাবে ঋণী আমার স্ত্রী কামরুন মালেকের প্রতি। অতল ভালোবাসা সবার জন্য।  
এই প্রাপ্তি আমি চট্টগ্রামবাসীকে উৎসর্গ করলাম।

>> একুশে পদক পাচ্ছেন ২৪ বিশিষ্টজন

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।