ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ২

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
সাতকানিয়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ২ ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সাতকানিয়ার নলুয়া ও বাজালিয়া ইউনিয়নে পৃথক ঘটনায় এক শিশুসহ দুইজনের মৃত্যু হয়েছে।  

সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে ৮ নম্বর ওয়ার্ডের নলুয়া ইউনিয়নে এবং সকাল ১০টার দিকে বাজালিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- তাসিফ (১২) ও আব্দুর শুক্কুর (৩৫)। তাসিফের বাবার নাম জসিম উদ্দিন।

সে সপ্তম শ্রেণির শিক্ষার্থী ছিল। আব্দুর শুক্কুর স্থানীয় চেয়ারম্যান প্রার্থী তাপস কান্তি দত্তের অনুসারী।

বিচ্ছিন্ন ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু তালেব মন্ডল।

তাসিবের চাচা মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, কেন্দ্রের বাইরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী লিয়াকত আলীর সমর্থকদের সঙ্গে বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমানের সমর্থকদের সংঘর্ষ হয়। একপক্ষ তাসিবকে কুপিয়ে জখম করে। পরে তাকে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। তাসিবের চাচা মিজানুর রহমান ৮ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী।

অন্যদিকে, বাজালিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী তাপস কান্তি দত্তের সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ আনারস প্রতীকের প্রার্থী মো. শহিদুল্লাহ চৌধুরীর সমর্থকদের সংঘর্ষ ও গুলি বিনিময় হয়। একপর্যায়ে শুক্কুর গুলিবিদ্ধ হলে তাকে স্থানীয় কেরানীহাট মা ও শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।  

কেরানীহাট মা ও শিশু হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. রাকিব উদ্দিন বাংলানিউজকে বলেন, সকাল ১১টার দিকে শুক্কুর নামে একজনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। গুলিবিদ্ধ  ছিলেন তিনি। শুক্কুরের সঙ্গে থাকা লোকজনকে দেখে মনে হয়েছে, নির্বাচনে দায়িত্ব পালন করছিলেন তারা।  

বাজালিয়া ইউনিয়নে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট জিসান বিন মাজেদ বাংলানিউজকে বলেন, দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন গুরুতর আহত হন। তবে ঘটনাটি কেন্দ্রের মধ্যে ঘটেনি।

সংঘাতের শঙ্কা নিয়ে শুরু হওয়া সাতকানিয়া উপজেলার ১৬ ইউপিতে নির্বাচনী সহিংসতায় ১১ জন আহত হয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালে দায়িত্বরত জেলা পুলিশের এক পুলিশ কর্মকর্তা। তিনি বাংলানিউজকে বলেন, সাতকানিয়ার বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে গুলিবিদ্ধ, ছুরিকাঘাত ও লাঠির আঘাতে আহত ১১ জনকে দুপুর পৌনে দুইটা পর্যন্ত হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়েছে। তাদের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।