ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি ছাত্রলীগের বক্তৃতা প্রতিযোগিতা ও আলোচনা সভা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
চবি ছাত্রলীগের বক্তৃতা প্রতিযোগিতা ও আলোচনা সভা ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বক্তৃতা প্রতিযোগিতা, আলোচনা সভা ও ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগ।  

সোমবার (২১ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলে এ আলোচনা সভা ও শাহ আমানত হলে বিকেলে ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়।

আলোচনায় অংশ নেন চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, সহকারী প্রক্টর ড. শহিদুল ইসলাম ও আহসানুল কবীর। এ ছাড়া শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু ও চবি সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ইমরান হোসাইন বক্তব্য দেন।

ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়লেই বোঝা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষা আন্দোলনের সঙ্গে কতটা সংশ্লিষ্টতা রয়েছে। রাষ্ট্রভাষা বাংলার দাবিতে প্রথমদিকের আন্দোলনগুলোতে বঙ্গবন্ধুই নেতৃত্ব দিয়েছিলেন। যদিও তিনি বায়ান্নের ভাষা আন্দোলনের সময় কারাগারে ছিলেন। ভাষা আন্দোলনে যারা শহীদ হয়েছিলেন তারা কোনো না কোনোভাবে বঙ্গবন্ধুরই অনুসারী ছিলেন। যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা বাংলায় কথা বলার অধিকার পেয়েছি, তাদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা।

তিনি বলেন, চবি ছাত্রলীগের এমন বক্তৃতা প্রতিযোগিতার আয়োজনকে সাধুবাদ জানাতে হয়। কারণ এর মাধ্যমে শিক্ষার্থীরা বক্তৃতা শিখছে।

বিভেদ থেকে বেরিয়ে এসে এমন অংশগ্রহণমূলক আয়োজন ভবিষ্যতেও অব্যহত রাখার আহ্বান জানান তিনি।  

অনুষ্ঠানের বক্তৃতা প্রতিযোগিতায় অংশ নেন সংগঠনের বিভিন্ন স্তরের কর্মীরা। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘন্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।