ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বইমেলা চত্বরে গ্রেফতার সেই রুমেল ২ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
বইমেলা চত্বরে গ্রেফতার সেই রুমেল ২ দিনের রিমান্ডে মো. রুমেল

চট্টগ্রাম: নগরের এমএ আজিজ স্টেডিয়ামের বইমেলার মূল ফটকের ভেতর থেকে গ্রেফতার নিষিদ্ধ ঘোষিত আনসার আল ইসলামের সদস্য মো. রুমেলের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

মো. রুমেল (২০) নরসিংদী জেলার বেলাবো থানার হাজার বাড়ির মো. কুদ্দুস মিয়ার ছেলে। তিনি নগরের চান্দগাঁও থানার বড় বাড়ির জিন্নাত আলী তালুকদার মসজিদ সংলগ্ন বি ডি ওয়েল মাস্ক ফ্যাক্টরির অফিস কক্ষে বসবাস করেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) মো. কামরুল হাসান বাংলানিউজকে বলেন, নিষিদ্ধ ঘোষিত আনসার আল ইসলামের সদস্য মো. রুমেলকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।  

কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার (ডিসি) ফারুকুল হক জানান, এমএ আজিজ স্টেডিয়ামে ২১ ফেব্রুয়ারি বইমেলায় নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য নিষিদ্ধ ঘোষিত আনসার আল ইসলামের কিছু সদস্য চট্টগ্রাম শহরে অবস্থান করার খবর পাওয়া যায় গোয়েন্দা সূত্রে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে এমএ আজিজ স্টেডিয়ামের সিজেকেএস জামে মসজিদের সামনে থেকে মো. রুমেলকে গ্রেফতার করা হয়। রুমেলের কাছ থেকে উগ্রপন্থী ও ধর্মীয় সংঘাতমূলক বিভিন্ন প্রকাশনা উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে কোতোয়ালী থানায় মামলা করা হয়েছে। ঘটনাস্থলের আশপাশের ভিডিও ফুটেজ পর্যালোচনা, প্রযুক্তির সহায়তায় তার সহযোগীদের শনাক্ত করার চেষ্টা অব্যাহত রয়েছে।

তিনি জানান, রুমেল নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। সংগঠনের আদর্শ বাস্তবায়ন ও শরিয়া আইন প্রতিষ্ঠার জন্য স্থানীয়ভাবে দলবদ্ধ হয়ে তারা সংগঠনের কার্যক্রম পরিচালনা করছে। মোবাইল ফোন অ্যাপস ব্যবহার করে সদস্যদের গ্রুপ তৈরির মাধ্যমে নাশকতার পরিকল্পনা করছিল তারা।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।