ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গমাতা এসএ গ্রুপ আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
বঙ্গমাতা এসএ গ্রুপ আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট শুরু খেলোয়াড়দের সঙ্গে অতিথিরা। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: এসএ গ্রুপের পৃষ্ঠপোষকতায় বন্দরনগরী চট্টগ্রামে শুরু হয়েছে বঙ্গমাতা এসএ গ্রুপ আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টে ২০২২ (পুরুষ ও মহিলা)। ১০ দেশের অংশগ্রহণে এ প্রতিযোগিতায় বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান, শ্রীলংকা, ইরান, কানাডা, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, কুয়েত ও মিশরের খ্যাতিমান স্কোয়াশ খেলোয়াড়রা।

শুক্রবার (১৮ মার্চ) টুর্নামেন্ট ভেনু চিটাগাং ক্লাবে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চিটাগাং ক্লাবের চেয়ারম্যান নাদের খান। উপস্থিত ছিলেন এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান শাহাবুদ্দিন আলম, ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম এসপিপি (অব.), এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আরেফিন ও চট্টগ্রাম ক্লাবের নির্বাহী পর্ষদের সদস্যবৃন্দ, অংশগ্রহণ কারী খেলোয়াড়, আমন্ত্রিত অতিথিরা।

টুর্নামেন্টটি চলবে ১৮ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত।

নাদের খান বলেন, তরুণ প্রজন্মকে খেলাধুলায় সম্পৃক্ত করতে পারলে আমরা আগামীর জন্য ভালো একটি প্রজন্ম রেখে যেতে পারব। বিদেশি খেলোয়াড়রা এ টুর্নামেন্টের মাধ্যমে বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ পাবে যা বাংলাদেশের সুনাম আরও বাড়িয়ে দেবে।   

এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান শাহাবুদ্দিন আলম বলেন, বঙ্গমাতার স্মরণে এ টুর্নামেন্টের সঙ্গে আমরা সম্পৃক্ত হতে পেরে সৌভাগ্যবান বলে মনে করছি। বিভিন্ন দেশ থেকে আসা খেলোয়াড়দের সঙ্গে খেলবে আমাদের দেশের খেলোয়াড়রা এবং এ সুযোগ কাজে লাগিয়ে তারা নিজেদের দক্ষতাকে শাণিত করতে পারবে এবং নিজেদের যোগ্যতম প্রতিদন্দ্বী হিসেবে গড়ে তুলে বিশ্ব দরবারে বাংলাদেশের মর্যাদাকে সমুন্নত করতে পারবে।  

তিনি বলেন, এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ খেলাধুলার মানোন্নয়নে প্রশিক্ষণ, নতুন খেলোয়াড় তৈরিসহ সার্বিক সহায়তা প্রদানে বদ্ধপরিকর।

স্কোয়াশ ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম বলেন, ছেলে ও মেয়েদের নিয়ে আন্তর্জাতিক এ প্রতিযোগিতা একই সময়ে আয়োজন বেশ চ্যালেঞ্জিং কাজ। চট্টগ্রাম থেকে এটিই প্রথম ও বৃহৎ আন্তর্জাতিক টুর্নামেন্ট যা চট্টগ্রামের ভাবমূর্তি বিশ্বের কাছে তুলে ধরবে।

২২ মার্চ বিকাল ৪টায় বঙ্গমাতা এসএ গ্রুপ আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টের ফাইনাল ও সমাপনী অনুষ্ঠান হবে।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।