ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৩ হাজার অবৈধ দখলদারকে উচ্ছেদ করলো রেলওয়ে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
৩ হাজার অবৈধ দখলদারকে উচ্ছেদ করলো রেলওয়ে  রেলওয়ের উচ্ছেদ অভিযান।

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানাধীন গোয়ালপাড়া এলাকায় রেলওয়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে। এ সময় ৩ হাজার অবৈধ দখলদারকে বিতাড়িত করে ১ দশমিক ৭৭ একর জায়গা উদ্ধার করা হয়েছে।

 

সোমবার (২০ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযানে ৮৭৭টি সেমিপাকা ও টিনশেড অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে।  

জানা গেছে, রেলওয়ে পূর্বাঞ্চলের সদর দফতর সিআরবি সংলগ্ন তুলাতলি রোডের গোয়ালপাড়া এলাকায় রেলওয়ের জায়গা দখলে নিয়ে প্রায় ২ হাজার অবৈধ বসতবাড়ি ও দোকানপাট গড়ে উঠে।

এসব স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে রেলওয়ে পূর্বাঞ্চল। সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযানে ৩ হাজার অবৈধ দখলদারকে বিতাড়িত করে ১ দশমিক ৭৭ একর জায়গা উদ্ধার ও ৮৩৭টি সেমিপাকা-টিনশেড বসতি উচ্ছেদ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ের এ অভিযান সোমবারও চলবে।

অভিযানে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য ২০ জন, কোতোয়ালী থানার অফিসার অপারেশনের নেতৃত্বে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ১৪০ জন সদস্য সহযোগিতা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ সম্পতি কর্মকর্তা মুহাম্মদ মাহাবুবুল করিম, বিভাগীয় বৈদ্যুতিক কর্মকর্তা শাকের আহমেদ, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট শফিকুর রহমান, সহকারী ভূ সম্পতি কর্মকর্তা মো. শহিদুজ্জামান প্রমুখ।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ সম্পতি কর্মকর্তা মুহাম্মদ মাহাবুবুল করিম বাংলানিউজকে বলেন, সকাল থেকে আমাদের অভিযানে ৮৩৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আমাদের এ অভিযান আগামীকালও চলবে থাকবে।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ২০ মার্চ, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।