ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফ্যামিলি কার্ডে ৪৩ হাজার দরিদ্র পেল টিসিবির পণ্য

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
ফ্যামিলি কার্ডে ৪৩ হাজার দরিদ্র পেল টিসিবির পণ্য

চট্টগ্রাম: ৫ লাখ ৩৫ হাজার ৮২টি পরিবারের মাঝে ‘ফ্যামিলি কার্ডের’ মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দিনে নগর ও উপজেলায় ৪৩ হাজার ৭১৩ টি পরিবারের মাঝে এ পণ্য বিতরণ করা হয়।

প্রথমদিনে ৮৭ হাজার ৪২৬ কেজি চিনি, ৮৭ হাজার ৪২৬ কেজি মসুর ডাল এবং ৮৭ হাজার ৪২৬ লিটার সয়াবিন তেল বিক্রি করা হয়েছে।

রোববার (২০ মার্চ) চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, চট্টগ্রাম নগরের ২৪ হাজার ও বিভিন্ন উপজেলার ১৯ হাজার ৭১৩টি পরিবারের মাঝে স্বল্পমূল্যে টিসিবির পণ্য পেয়েছে। এরমধ্যে মিরসরাই উপজেলার ১ হাজার ৫০০টি পরিবার, সীতাকুণ্ড উপজেলার ১ হাজার ৪৯২টি পরিবার, সন্দ্বীপের ৯০০ টি পরিবার, হাটহাজারির ১ হাজার ৫০০টি পরিবার, রাউজানের ২ হাজার পরিবার, রাঙ্গুনিয়ার ১ হাজার ২৪ পরিবার, ফটিকছড়ির ২ হাজার পরিবার, কর্ণফুলীর ১ হাজার পরিবার, পটিয়ার ৭৯৭ পরিবার, বোয়ালখালীর  ১ হাজার পরিবার, আনোয়ারার ৫০০ পরিবার, বাঁশখালীর ২ হাজার পরিবার, চন্দনাইশের ১ হাজার ৫০০ পরিবার, সাতকানিয়ার ১ হাজার ৫০০ পরিবার ও লোহাগাড়ার ১ হাজার পরিবার ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য পেয়েছেন।

তিনি আরও বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও ১৫ টি উপজেলার ইউনিয়ন ও পৌরসভায় ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। প্রথমদিন নগরে ২৪ হাজার ও বিভিন্ন উপজেলায় ১৯ হাজার ৭১৩টি পরিবার পণ্য কিনেছেন।  

চট্টগ্রাম জেলায় ৮৪ জন ডিলারের মাধ্যমে চট্টগ্রাম সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ড, ১৫ উপজেলার  ১৯১টি ইউনিয়ন, ১৫টি পৌরসভায় মোট ৫ লক্ষ ৩৫ হাজার ৮২ জনের কাছে টিসিবির পণ্য স্বল্পমূল্যে বিক্রি করা হবে। প্রতিজনকে ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল, ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি ছোলা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।