ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি সাংবাদিক সমিতির ‘সংবাদচিত্রে স্বাধীনতা সংগ্রাম’ 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
চবি সাংবাদিক সমিতির ‘সংবাদচিত্রে স্বাধীনতা সংগ্রাম’  বক্তব্য দেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: মহান স্বাধীনতা দিবসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) ‘সংবাদচিত্রে স্বাধীনতা সংগ্রাম’ প্রদর্শনীর আয়োজন করেছে।

শনিবার (২৬ মার্চ) সকাল ১০টায় চবির বুদ্ধিজীবী চত্ত্বরে এ প্রদর্শনী উদ্বোধন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

 

এসময় উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, সহকারী প্রক্টর আহসানুল কবীর এবং অরুপ বড়ুয়া।  

চবিসাসের সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রায়হান উদ্দিনের সঞ্চলনায় উদ্বোধন অনুষ্ঠানে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, মহান স্বাধীনতা সংগ্রামের ইতিহাস বাংলাদেশের বিভিন্ন পত্রপত্রিকায় বিস্তৃতভাবে উঠে এসেছে।

চবি সাংবাদিক সমিতির আয়োজনে সংবাদচিত্রে স্বাধীনতা সংগ্রামের ইতিহাসগুলো ফুটে উঠেছে। আমি আশা করি এমন আয়োজনের মাধ্যমে ভবিষ্যতেও সাংবাদিক সমিতি বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টদের স্বাধীনতা সংগ্রামের বিষয়ে আরও বেশি জানার সুযোগ করে দেবে।

প্রদর্শনীতে ছিলো মুক্তিযুদ্ধের সময়কালে বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদ, বাংলাদেশের ইতিহাস এবং স্বাধীনতা সংগ্রাম সংশ্লিষ্ট বিভিন্ন স্থাপনা নিয়ে বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের লেখা ফিচার সংবাদগুলো। এছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদগুলো প্রদর্শনীতে রাখা হয়।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।