ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দিয়েছি: মাহবুবুল আলম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দিয়েছি: মাহবুবুল আলম বাজার মনিটরিং করেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

চট্টগ্রাম: নগরের কাজীর দেউড়ি কাঁচাবাজার ও রিয়াজউদ্দিন বাজার মনিটরিং করেছেন শতবর্ষী বাণিজ্য সংগঠন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম।

বুধবার (৬ এপ্রিল) সকালে পবিত্র রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের লক্ষ্যে চিটাগাং চেম্বারের পক্ষ থেকে এ কার্যক্রম পরিচালনা করা হয়।

 

এ সময় চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ ও তানভীর মোস্তফা চৌধুরী, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রামের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ ও সহকারী পরিচালক মো. দিদার হোসেন, কাজীর দেউড়ি কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবদুল জলিল ও রিয়াজউদ্দিন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি সালামত আলী প্রমুখ। মনিটরিংকালে চেম্বার সভাপতি বাজারের বিভিন্ন মুদি দোকান, মাংস, মুরগি, মাছ, সবজি ও ফলমূলের দোকান পরিদর্শন করেন।

 

মাহবুবুল আলম বলেন, সবার মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমরা বাজার মনিটরিংয়ের এ উদ্যোগ নিয়েছি। প্রতিটি দোকানে পণ্যের ক্রয় ও বিক্রয় মূল্য তালিকা ভোক্তা সাধারণের দৃষ্টির মধ্যে প্রদর্শন করার নির্দেশনা দেওয়া হয়েছে। কিছু কিছু দোকানে অসঙ্গতি দেখায় তাদের সতর্ক করা হয়েছে। আমরা মনে করি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সাপ্লাই চেন ঠিক রাখা জরুরি। রমজান থেকে শুরু করে আগামী ঈদ-উল-আজহা পর্যন্ত যাতে কোনো কৃত্রিম সংকট সৃষ্টি না হয় তা নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে পণ্য পরিবহনের পথে যাতে কোনোরূপ বিঘ্ন সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রাখা দরকার। আমরা সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির জন্য সব পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের নির্দেশনা দিয়েছি।  

ভেজাল পণ্য রোধে কঠোর ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান চেম্বার সভাপতি মাহবুবুল আলম।  

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমরা নিয়মিত বাজার মনিটরিং করে থাকি। বর্তমানে পণ্য সরবরাহের কোনো ঘাটতি নেই। তাই পাইকারি ও খুচরায় খুব বেশি পার্থক্য যাতে না থাকে তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে টেরিবাজার ও খাতুনগঞ্জ পরিদর্শন করবেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।   

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।