ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গকে মদমুক্ত করতে নারীদের জোট বাঁধার আহ্বান শুভেন্দুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
পশ্চিমবঙ্গকে মদমুক্ত করতে নারীদের জোট বাঁধার আহ্বান শুভেন্দুর শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

কলকাতা: আসন্ন পঞ্চায়েত ভোট। তার আগে ফের মমতার সরকারের বিরুদ্ধে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর হুঙ্কার।

এবার তার চ্যালেঞ্জ, রাজ্যকে মদমুক্ত করতে হবে। এ জন্য বাংলার মা বোনদের জোট বাধার আহ্বান করছেন তিনি।

শনিবার (৭ জানুয়ারি) রাজ্যের পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরের সভা থেকে তিনি বলেন, ২৮ রুপি মদের (দেশি মদ) বোতল, আর ডিয়ার লটারি, এটাই কি বাংলার ভবিষ্যত্? তাই মায়েরা জোট বাঁধুন। মদ বন্ধ করতে পথে নামুন। বাংলায় মদ বন্ধ করতে হবে। মমতা বন্দ্যোপাধ্যায় মদ খাইয়ে বাংলাকে ধ্বংস করতে চাইছে। মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যে ব্যপকহারে মদের দোকানের লাইসেন্স বিলি হয়েছে।  

যদিও বিরোধীদের দাবি যে অমূলক নয় তা প্রমাণিত। বছর বছর লাফিয়ে বাড়ছে থাকা মদের রাজস্বে। এমনকী বিভিন্ন মরশুমে আবগারি দফতরকে মদের রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা পর্যন্ত বেঁধে দিয়েছে মমতার সরকার। পশ্চিমবঙ্গে দেশি মদের পাশাপাশি তৈরি হয় বিদেশি মদও। পাশপাশি লটারি থেকেও রাজ্য সরকারের আমদারি কম নয়। অঙ্কের হিসাবে মদ আর লটারি থেকে রাজ্য সরকারের আয়ের অন্যতম উৎস। সেই মদ ও লটারির বিরুদ্ধেই এবার সরব রাজ্যের বিরোধী দলনেতা।  

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গে মদের দাম অনেকটাই কমায় বিক্রির পরিমাণ উল্লেখযোগ্য হারে বেড়েছে। আবগারি দফতর সূত্রে পাওয়া হিসাব বলছে, ২০২০-২১ অর্থবর্ষে রাজ্যে মদের বিক্রি হয়েছিল ১২ হাজার ৩০০ কোটি রুপি।

এতদিন প্রধানমন্ত্রী মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর রাজ্য, গুজরাটে মদ নিষিদ্ধ। প্রতিবেশী বিহার রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের উদ্যোগে মদ বিক্রি বন্ধ হয়ে গেছে। এবার পশ্চিমবঙ্গেও মদ বিক্রির বিরুদ্ধে জোর দাবি জানালেন শুভেন্দু অধিকারী।

বাংলাদেশ সময়: ০০০৫ ঘণ্টা, ০৮ জানুয়ারি, ২০২২
ভিএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।