ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

অরিজিতের পাশে মমতা, হাসপাতাল বানাতে সাহায্যের আশ্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
অরিজিতের পাশে মমতা, হাসপাতাল বানাতে সাহায্যের আশ্বাস

কলকাতা: এবার সংগীতশিল্পী অরিজিৎ সিংকে হাসপাতাল বানাতে সব ধরনের সহযোগিতা করবেন বলে আশ্বাস দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

সম্প্রতি বলিউডের ওই সাড়া জাগানো সংগীতশিল্পী তার নিজের জেলা মুর্শিদাবাদে একটি হাসপাতাল বানানোর ইচ্ছা প্রকাশ করেন মুখ্যমন্ত্রীর কাছে।

সোমবার (১৬ জানুয়ারি) মমতা বন্দ্যোপাধ্যায় মু্র্শিদাবাদের সাগরদিঘিতে সরকারি অনুষ্ঠান থেকে প্রকাশ্যে অরিজিতের সেই ইচ্ছায় সহমত পোষণ করলেন।  

অরিজিৎ সিংকে হাসপাতাল বানাতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি।  

মমতার প্রকাশ্যে এহেন বার্তা জানান দিল অরিজিতের গেরুয়া গান বিতর্ক অতীত বলেই মনে করা হচ্ছে।

এর আগে ১৬ ডিসেম্বর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে মমতার সামনে ‘রং দে তু মোহে গেরুয়া’ গান গেয়ে বিতর্ক হয়েছিল বলে অনেকেই মনে করেন।

অরিজিতের কন্ঠে গেরুয়া গান ইচ্ছা করেই গেয়েছেন বলেই তৃণমূলের বেশ কয়েকজন নেতাকে বলতে শোনা গিয়েছিল। যেহেতু বিজেপির পতাকার রং গেরুয়া তাই মমতার দলের মধ্যে অনেকেই বলছিলেন অরিজিত ইচ্ছা করে মমতার সামনে এই গান বেছে নিয়েছেন। যদিও অরিজিতের ঘনিষ্ঠরা বলেছিলেন শাহরুখ অভিনীত এই গান সবচেয়ে বেশি জনপ্রিয় এবং মঞ্চে বলিউড বাদশা থাকার জন্যই অরিজিত ওই গান বেছে নিয়েছিলেন।

এরপর শাসক দলের আয়োজিত কলকাতার নিউ টাউনের ইকোপার্কে অরিজিতের গানের অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়। যে অনুষ্ঠানে অরিজিতের গান শোনার জন্য প্রথম সারির টিকিটের মূল্য করা হয়েছিল ৭৫ হাজার রুপি। এমনকি সব টিকিটও বিক্রি হয়ে গিয়েছিল। শো বাতিল হতেই শাসকদল তৃণমূলকে কাঠগড়ায় তুলেই সোচ্চার হতে দেখা যায় বিজেপি নেতাদের একাংশকে। তবে অরিজিৎ নিজে এই বিতর্ক নিয়ে প্রকাশ্যে কোনো সময়েই কিছু বলেননি।

আদতে মুর্শিদাবাদ জেলার জিয়াগঞ্জের বাসিন্দা প্রখ্যাত ওই সংগীতশিল্পী। সাফল্যের শিখর ছুঁয়েও অরিজিৎ কিন্তু মাটির মানুষ। অর্থ অপচয় কোনো কালেই করেন না তিনি। বার বারই বলেছিলেন বাংলার জন্য কিছু করতে চান। নিজের জেলায় একটি হাসপাতাল বানাতে চান অরিজিত সিং।  

মুখ্যমন্ত্রীকে প্রখ্যাত ওই শিল্পী সম্প্রতি তার ইচ্ছার কথা জানিয়েছিলেন। এদিন মুর্শিদবাদের সাগরদিঘির সরকারি অনুষ্ঠানে এসে অরিজিতের সেই ইচ্ছার কথাই জানান মমতা।  

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।