ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪৩০, ০৩ অক্টোবর ২০২৩, ১৮ রবিউল আউয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় সিপিআইএমের রাজ্য কমিটির বৈঠক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, মে ২২, ২০২৩
আগরতলায় সিপিআইএমের রাজ্য কমিটির বৈঠক 

আগরতলা (ত্রিপুরা): সিপিআই (এম)-এর ত্রিপুরা রাজ্য কমিটির এক গুরুত্বপূর্ণ বৈঠক চলছে আগরতলায়।

সোমবার (২২ মে) দুপুরে রাজধানী আগরতলার মেলার মাঠ এলাকার দশরথ দেব স্মৃতি ভবনের সিপিআই (এম) দলের ত্রিপুরা রাজ্য কমিটির অফিসে বৈঠক শুরু হয়।

এই বৈঠকে উপস্থিত রয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, সাবেক সাধারণ সম্পাদক প্রকাশ করাত, ত্রিপুরা সাবেক মুখ্যমন্ত্রী দলের মানিক সরকার, ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক জিতেন্দ্র চৌধুরীসহ রাজ্য কমিটির সদস্যরা।  

দলকে আরও কীভাবে সংঘটিত করা যায়, সেই বিষয় নিয়ে এই বৈঠকে আলোচনা হবে বলে জানিয়েছেন দলের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী।  

তবে আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হতে পারে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য- ২০২৪ সালে ভারতের জাতীয় সংসদ নির্বাচনে যাতে দল ভালো করতে পারে, তা সবচেয়ে বেশি গুরুত্ব পাবে। কারণ সারাদেশের মধ্যে ত্রিপুরা রাজ্যে এক সময় বামফ্রন্টের ভালো অবস্থান ছিল। কিন্তু এই রাজ্যে এখন তাদের অস্তিত্ব সংকট শুরু হয়ে গিয়েছে।  

যদি দল এ রাজ্যে ঘুরে দাঁড়াতে না পারে, তাহলে সারা দেশ থেকে হারিয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল। তাই ঘুরে দাঁড়ানোর পথ খোঁজার বিষয় নিয়ে আলোচনা হবে এই বৈঠকে। আগামী কিছু দিন পর ধনপুর বিধানসভা কেন্দ্রে যে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে তার প্রার্থী বাছাই করার বিষয়টি নিয়েও আলোচনা হতে পারে।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, মে ২২, ২০২৩ 
এসসিএন/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa