ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বাংলাদেশে তিন মোবাইল পাচারকারীর সন্ধান পেল পশ্চিমবঙ্গ পুলিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, জুন ১, ২০২৩
বাংলাদেশে তিন মোবাইল পাচারকারীর সন্ধান পেল পশ্চিমবঙ্গ পুলিশ

কলকাতা: ভারতের পশ্চিমবঙ্গের জনবহুল জায়গা থেকে চুরি যাওয়া মোবাইল হাত বদল হয়ে পৌঁছে যায় বাংলাদেশে। এরকমই একটি আন্তর্জাতিক মোবাইল পাচার চক্র কাজ করছিল রাজ্যটির উত্তর ২৪ পরগনা জেলায়।

অবশেষে এক বাংলাদেশিসহ তিন পাচারকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বাংলাদেশে চোরাই মোবাইল পাচারের বিষয়ে উত্তর ২৪ পরগনার গোপালনগর থানা পুলিশ গোপন সূত্রে খবর পায়। ওই খবরের ভিত্তিতে বনগাঁর বাসিন্দা মহম্মদ শেহবাজ আহমেদ নামে এক পাচারকারীর থেকে ৩টি দামি মোবাইল উদ্ধার করে এবং তাকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে বাংলাদেশি শাহীন আলিকে গ্রেপ্তার করে পুলিশ। তার থেকে ১০ হাজার রুপি ও বাংলাদেশি টাকা এবং পাসপোর্ট উদ্ধার করা হয়।

দুই পাচারকারীকে জিজ্ঞাসাবাদ করে শুভদীপ সাহা নামে বনগাঁর এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ। শুভদীপের বাড়ি তল্লাশি করে আরও ২৭টি দামি স্মার্টফোন উদ্ধার করে পুলিশ। তিন পাচারকারীকে জেরা করে পুলিশ জানতে পেরেছে, এর আগে ৫ বার মোবাইল বাংলাদেশে পাচার করেছে শেহবাজ। ভারতে শাহীন আলি এলে শুভজিৎ সাহার বাড়িতে এসে থাকত।

বুধবার (৩১ মে) পুলিশ (এসডিপিও) স্পর্শ নিলাঙ্গী সাংবাদিক সম্মেলন করে জানান, এই তিন পাচারকারী বিভিন্ন এলাকার চোরাই মোবাইল বাংলাদেশে পাচারের কাজে যুক্ত। তাদের আরো জিজ্ঞাসাবাদ করে দেখা দেখা হচ্ছে আরও অন্য কারা যুক্ত আছে কিনা।  

তিনি আরও জানান, মোবাইল ফোনগুলো সীমান্ত পেরিয়ে বাংলাদেশে চলে যাওয়ায় সন্ধান করা মুশকিল হয়ে পড়ত। ঘটনার তদন্ত চালিয়ে যাওয়া হবে বলে জানিয়েছে, জেলা পুলিশ প্রশাসন।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, জুন ০১, ২০২৩
ভিএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।