ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মণিপুরের ঘটনায় নিন্দা জানিয়ে আগরতলায় নারী সমিতির বিক্ষোভ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
মণিপুরের ঘটনায় নিন্দা জানিয়ে আগরতলায় নারী সমিতির বিক্ষোভ 

আগরতলা (ত্রিপুরা): ভারতের মণিপুর রাজ্যে দুই তরুণীর ওপর সংগঠিত নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত সারা দেশ। এই ঘটনার বিক্ষোভের ঝড় এবার আছড়ে পড়ল ত্রিপুরা রাজ্যেও।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে একাধিক সংগঠন নানা কর্মসূচির ডাক দিচ্ছে।

মনিপুরের এই ঘটনা সমগ্র নারী জাতির প্রতি চরম অপমান এবং সভ্যতার লজ্জা-  স্লোগান সামনে রেখে শুক্রবার (২১ জুলাই) আগরতলায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বামফ্রন্ট সমর্থিত নারী সংগঠন সারা ভারত গণতান্ত্রিক নারী সমিতির ত্রিপুরা রাজ্য কমিটি এদিনের এ বিক্ষোভ কর্মসূচি আয়োজন করে।

কর্মসূচিতে অংশ নেওয়া নারীরা মুখে কালো কাপড় বেঁধে শহরের রাজপথ প্রদক্ষিণ করেন। তাদের কর্মসূচি শুরু হয় রাজধানীর প্যারাডাইস চৌমুনী এলাকা থেকে। এই কর্মসূচি থেকে দাবি জানানো হয়, যাতে মণিপুরের এই ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হয়।

সারা ভারত গণতান্ত্রিক নারী সমিতির ত্রিপুরা রাজ্য কমিটির নেত্রী বর্ণালী ভট্টাচার্য বলেন, গোটা মানবজাতির ইতিহাসে কলঙ্কজনক ঘটনা মণিপুরে সংঘটিত হয়েছে। এই ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।  

ভারত সরকার এবং মনিপুর রাজ্য সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন এবং ক্ষোভ ব্যক্ত করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
এসসিএন/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।