ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বিশ্ব পর্যটন দিবসে আগরতলায় পদযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
বিশ্ব পর্যটন দিবসে আগরতলায় পদযাত্রা

আগরতলা, (ত্রিপুরা): বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বুধবার (২৭ সেপ্টেম্বর) আগরতলায় এক পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।  

ত্রিপুরা সরকারের পর্যটন দপ্তরের উদ্যোগে আয়োজিত পদযাত্রাটি রাজধানীর উজ্জয়ন্ত প্রাসাদের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে।

এই পদযাত্রার সূচনা করেন রাজ্য সরকারের পর্যটন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী।  এছাড়াও উপস্থিত ছিলেন দপ্তরের সচিব ইউ কে চাকমা, পর্যটন দপ্তরের অধিকর্তা ও যুববিষয়ক ক্রীড়া দপ্তরের অধিকর্তাসহ অন্যান্যরা।  

এই পদযাত্রাটি উজ্জয়ন্ত প্রাসাদের সামনে থেকে শুরু করে রাজধানীর বিভিন্ন পথ ঘুরে হেরিটেজ পার্ক গিয়ে শেষ হয়। এতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ শামিল হয়েছিলেন। পদযাত্রার পাশাপাশি সাইকেল নিয়েও অনেকে অংশ নেন।  

পদযাত্রায় অংশগ্রহণকারীদের হাতে ত্রিপুরা রাজ্যের বিভিন্ন পর্যটন স্থলের ছবি সম্বলিত প্ল্যাকার্ড ও ঢোলসহ অন্যান্য বাদ্যযন্ত্র ছিল।

পদযাত্রা শুরুর আগে পর্যটন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী উপস্থিত সংবাদমাধ্যমকে  বলেন, দেশের ও রাজ্যের ভ্রমণপ্রেমী মানুষসহ বিশ্বব্যাপী মানুষের কাছে ত্রিপুরা রাজ্যের ঐতিহ্যবাহী পর্যটনের সঙ্গে জড়িয়ে থাকা সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক বিষয়গুলো ছড়িয়ে দেওয়া এবং ত্রিপুরার পর্যটনের ঐতিহ্য সম্পর্কে সচেতন করা, পর্যটন শিল্পের বিকাশের মাধ্যমে রাজ্যের কাঙ্ক্ষিত উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন।

পাশাপাশি রাজ্যের ও দেশের অর্থনীতিতে পর্যটনের অবদান সম্পর্কে জনসাধারণকে অবহিত করাই এই ঐতিহ্য পদযাত্রার মূল উদ্দেশ্য। পাশাপাশি পদযাত্রায় যাঁরা অংশগ্রহণ করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানান মন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।