ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় পোস্টাল ব্যালটে ভোট চলছে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
আগরতলায় পোস্টাল ব্যালটে ভোট চলছে 

আগরতলা (ত্রিপুরা): পশ্চিম ত্রিপুরা লোকসভা নির্বাচনে পোস্টাল ব্যালট পেপারে ভোটগ্রহণ চলছে। ভোটের কাজে যুক্ত সব কর্মী, নিরাপত্তা রক্ষী বাহিনীর জওয়ান এবং সাংবাদিকদের ভোটগ্রহণ করা হচ্ছে এর মাধ্যমে।

 

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাজধানী আগরতলার শিশু বিহার একাডেমিতে ভোটগ্রহণ কেন্দ্র পরিদর্শন করেন রাজ্যের প্রধান নির্বাচনী কর্মকর্তা পুনীত আগারওয়াল। সঙ্গে ছিলেন পশ্চিম জেলার জেলাশাসক তথা পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের রিটার্নিং অফিসার ডক্টর বিশাল কুমারসহ অন্যান্য কর্মকর্তারা।  

প্রধান নির্বাচনী কর্মকর্তা ভোটগ্রহণকেন্দ্র ঘুরে দেখেন। সেই সঙ্গে ভোট নেওয়ার কাজে যুক্ত কর্মী এবং ভোট দিতে আসা লোকেদের সঙ্গে কথা বলে নানা বিষয় জানার চেষ্টা করেন।  

এ বিষয়ে রাজ্যের প্রধান নির্বাচনী কর্মকর্তা পুনীত আগরওয়াল সংবাদ মাধ্যমকে জানান, সোমবার থেকে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। এই প্রক্রিয়া বুধবার পর্যন্ত চলবে। রাজ্যের প্রতিটি মহকুমা সদরে পোস্টাল ব্যালটের ভোটগ্রহণকেন্দ্র চালু করা হয়েছে।  

পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট প্রদানকারীর সংখ্যা প্রায় ১২ হাজার ৮০০ জন।  

বুধবার পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনের জন্য সরব প্রচার বিকেল পাঁচটায় শেষ হয়ে যাবে। নির্বাচন প্রক্রিয়াকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য কমিশন সব ধরনের ব্যবস্থা নিয়েছে।  

ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হওয়ার ৪৮ ঘণ্টা আগে থেকে নিরাপত্তা ব্যবস্থা এবং নজরদারি আরও কঠোর করা হবে। বহিরাগত কাউকে লোকসভা কেন্দ্রের ভিতর থাকতে দেওয়া হবে না। নিরাপত্তা কর্মীরা বিভিন্ন এলাকায় গিয়ে টহল দেবে। সব মিলিয়ে ভোট প্রক্রিয়াকে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে তৎপর নির্বাচন কমিশন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এসসিএন/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।