ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

আমি তো নিজেই কালো, তবুও নেত্রী ভালোবাসেন: ফিরহাদ হাকিম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
আমি তো নিজেই কালো, তবুও নেত্রী ভালোবাসেন: ফিরহাদ হাকিম ফিরহাদ হাকিম। ফাইল ছবি

কলকাতা: বাংলার রাজনীতিতে ফের কুটকথা। ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে পশ্চিমবঙ্গের মন্ত্রী অখিল গিরির কুট মন্তব্যকে হাতিয়ার করে পথে নেমেছে বিজেপি।

তাকে গ্রেফতারের আর্জি জানিয়ে জাতীয় নারী কমিশনে চিঠি দিয়েছেন বিজেপি সংসদ সদস্য সৌমিত্র খাঁ। এমনকি, যে ভাষায় রাষ্ট্রপতির চেহারা নিয়ে মন্তব্য করেছেন অখিল গিরি, তার তীব্র নিন্দা করেছে পশ্চিমবঙ্গের শাসক দলের একাংশ।

রোববার (১৩ নভেম্বর) কলকাতার সল্টলেকে ডেঙ্গু নিয়ে মানুষকে সচেতন করতে একটি মিছিলে অংশ নেন পুর ও নগরোয়ন্ননমন্ত্রী ফিরহাদ হাকিম। সঙ্গে ছিলেন বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী ও বিধায়ক, সঙ্গীত শিল্পি অদিতি মুন্সী।

এদিন অখিলের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ফিরহাদ হাকিম বলেন, আমি নিজেই তো বিরাট কালো। তবু নেত্রী (মমতা) আমাকে ভালোবাসেন। আমাদের দল, আমাদের নেত্রী এ ধরনের মন্তব্য অনুমোদন করেন না।  
তবে দল বা রাজ্য সরকার অখিল গিরির কোনো শাস্তি দেবে কিনা সে নিয়ে ফিরাদা বলেন, এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না।

এর আগে ১১ নভেম্বর এক জনসভায় বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্পর্কে কটু মন্তব্য করেন মন্ত্রী অখিল গিরি। তিনি বলেন, আমাকে বলে দেখতে ভালো নয়। তবে আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?

সেই ভিডিয়োটি গতকাল টুইট করেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। তাতেই ভাইরাল হয় ঘটনাটা। অবশ্য এতে রাজ্যের কারা দফতরের প্রতিমন্ত্রী নিজেও অনুতপ্ত। ঘরে বাইরে চাপের মুখে নিঃশর্ত ক্ষমা চেয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে তিনি চিঠি দেবেন বলে জানা গেছে।  

তবে গতকাল অখিল বলেছিলেন, ‘দাঁত ফোকলা মন্ত্রী’, ‘কাকের মতো দেখতে’ বলে কটাক্ষ করেছিলেন শুভেন্দু। সেই রাগ সামলাতে না পেরে দলীয়কর্মী বৈঠকে মুখ থেকে বের হয়ে গেছে। আমি বয়স্ক মানুষ। আমার মনে ক্রোধ জন্মেছিল। রাষ্ট্রপতি মহোদয়াকে আমি কোনও অসম্মান করতে চাইনি। তাঁর প্রতি আমার অগাধ শ্রদ্ধা রয়েছে। যে কথা আমার মুখ থেকে বেরিয়েছে, তা ক্রোধের বশে বেরিয়ে এসেছে। আমি অনুতপ্ত।

বাংলাদেশ সময়: ২২৫৯ ঘণ্টা, জুন ১৩ নভেম্বর, ২০২২
ভিএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।