ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সেরা করদাতাদের তালিকায় মাহফুজ-মেহজাবিন-পীযুষ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
সেরা করদাতাদের তালিকায় মাহফুজ-মেহজাবিন-পীযুষ  (বাঁ থেকে) মাহফুজ আহমেদ, মেহজাবিন চৌধুরী ও পীযুষ বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত

ঢাকা: ২০২১-২২ কর বছরে অভিনেতা-অভিনেত্রী ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছেন বাংলাদেশের বর্তমান সময়ের সেরা অভিনেত্রী মেহজাবিন চৌধুরীসহ তিনজন অভিনয় শিল্পী।

অন্য দু’জন হলেন- এক সময়ে ছোট পর্দার অভিনেতা মাহফুজ আহমেদ, অভিনেতা পীযুষ পীযুষ বন্দ্যোপাধ্যায় ।

রোববার (১৮ ডিসেম্বর) অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ অধিশাখা-২ (কর) এর সিনিয়র সহকারী সচিব নুসরাত জাহান নিসু স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সেরা করদাতা হিসেবে এই তিন অভিনয় শিল্পির নাম গ্যাজেট আকারে প্রকাশ করা হয়।

এই ক্যাটাগরিতে সেরা করদাতাদের মধ্যে প্রথম হয়েছেন অভিনেতা মাহফুজ আহমেদ।  

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ২০২১-২২ কর বছরে সেরা করদাতা হিসেবে মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ডের জন্য মনোনীত করেছে। এর মধ্যে ব্যক্তি ক্যাটাগরিতে ৭৬ জন, কোম্পানি ক্যাটাগরিতে ৫৩ প্রতিষ্ঠান এবং অন্যান্য ক্যাটাগরিতে ১২টি প্রতিষ্ঠানকে দেওয়া হচ্ছে ট্যাক্স কার্ড।

ট্যাক্স কার্ড পাওয়া ব্যক্তিরা রাষ্ট্রীয় বিভিন্ন সুবিধা পাবেন। তাদের জন্য বরাদ্দ রাখা হবে বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেল বুকিংয়ে অগ্রাধিকার। পাশাপাশি কর কার্ডধারী নিজে ও তার স্ত্রী বা স্বামী, নির্ভরশীল সন্তানের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার পাবেন। থাকবে আকাশ, রেল ও জলপথে সরকারি যানবাহনে টিকিট প্রাপ্তিতে অগ্রাধিকার।

এছাড়া জাতীয় অনুষ্ঠান, সিটি করপোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন তারা।

বাংলাদেশ সময়: ০০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
ইএসএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।