ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চাঁদপুরে সুদমুক্ত ক্ষুদ্র ঋণ পেয়েছেন ১০ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
চাঁদপুরে সুদমুক্ত ক্ষুদ্র ঋণ পেয়েছেন ১০ জন

চাঁদপুর: ‘উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়ব সমাজসেবায়’ এ প্রতিপাদ্য নিয়ে চাঁদপুরে বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে।

সোমবার (২ জানুয়ারি) সকালে দিবসটি উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, ফ্রি চক্ষুশিবির, ডায়াবেটিস পরীক্ষা, ফিজিওথেরাপি ও ১০ জনকে ২০ হাজার টাকা করে সুদমুক্ত ক্ষুদ্র ঋণ দেওয়া হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।  

তিনি বলেন, দেশে সবাই সরকারি চাকরি পাবে না। বেশিরভাগ ক্ষেত্রেই ব্যবসা অথবা অন্য কোনো পেশা বেছে নিতে হবে। এছাড়া অনলাইনে মানে ডিজিটাল প্লাটফর্মে কাজ করার অনেক সুযোগ রয়েছে। সেখানে অল্প পুঁজিতে বেশি লাভ হওয়ার সম্ভাবনা থাকে। অন্যের ওপর নির্ভর না হয়ে নিজে স্বাবলম্বী হওয়া অনেক দরকার। নিজের সামর্থ্যের ওপর আস্থা রাখতে হবে।  

সহকারী পরিচালক মিয়া ফিরোজ আহমেদ খানের সভাপতিত্বে ও পৌর সমাজ কর্মী মো. কামরুজ্জামানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী বীর মুক্তিযোদ্ধা ডা. বদরুন্নাহার চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সুমন নন্দী, হিডোর নির্বাহী পরিচালক মো. সালাউদ্দিন আহমেদ ও সমাজসেবা কর্মকর্তা (নিবন্ধন) মো. মনিরুল ইসলামসহ অনেকে।

আলোচনা সভা শেষে জেলা প্রশাসকসহ অন্য অতিথিরা ১০ জনের হাতে ২০ হাজার টাকা করে সুদমুক্ত ক্ষুদ্র ঋণের চেক তুলে দেন। এসময় ফ্রি চক্ষু শিবির, ডায়াবেটিস পরীক্ষা ও ফিজিওথেরাপির স্টল ঘুরে দেখেন জেলা প্রশাসক।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।