ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

যশোর চেম্বার অব কমার্সের নির্বাচন স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
যশোর চেম্বার অব কমার্সের নির্বাচন স্থগিত

যশোর: যশোর চেম্বার অব কমার্সের নির্বাচন স্থগিত করেছেন আদালত।  

বুধবার (৪ জানুয়ারি) মেসার্স পারভেজ ট্রেডার্সের মালিক মেহেদী হাসানের আদালতে দায়ের করা মামলার প্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন।

এ মামলায় যশোর চেম্বার অব কমার্সের প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক, নির্বাচন বোর্ডের আহবায়ক, দুই সদস্য এবং আলম ট্রেডার্সের মালিক মোহাম্মদ আলম, সরোয়ার ট্রেডার্সের মালিক গোলাম সরোয়ার, রহিম স্টোরের মালিক আব্দুর রহিম ও যশোর কর অঞ্চলের উপকর কমিশনারকে বিবাদী করা হয়েছে। সিনিয়র সহকারী জজ সুজাতা আমিন স্থগিত আদেশ ও বিবাদীদের এক কার্যদিবসের মধ্যে আদালতে হাজির হয়ে অভিযোগের বিষয়ে শুনানিতে অংশগ্রহণের নির্দেশ দেন।

বাদীর অভিযোগ, নির্বাচন উপলক্ষে প্রকাশিত ভোটার তালিকায়  ৩শ’র অধিক ভোটারের হাল নাগাদ কোনো আয়কর সনদ নেই। তারা আয়কর সনদের মূল কপি দাখিল না করে বেআইনিভাবে ভোটার হিসেবে অন্তর্ভুক্ত হয়েছেন। যা বেআইনি বলে দাবি করেন বাদী। এসব অভিযোগ এনে নির্বাচন কমিশনার বরাবর অভিযোগ দিলে তা গ্রহণ না করায় আদালতে মামলা করেন।

দীর্ঘ আট বছর পর আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এ নির্বাচন। এরই মধ্যে সব প্রস্ততি শেষ করেছে নির্বাচন কমিশন। নির্বাচনে দুইটি প্যানেলে অংশ নিচ্ছে। যার একটি প্যানেলের নাম দেওয়া হয়েছে ব্যবসায়ী অধিকার পরিষদ। এ প্যানেলের নেতৃত্বে রয়েছেন হুমায়ুন কবির কবু। অপর প্যানেলের নাম ব্যবসায়ী ঐক্য পরিষদ। এ প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন সাবেক সভাপতি মিজানুর রহমান খান

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
ইউজি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।