ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঢাকা ব্যাংকের ডিএমডি হলেন আখলাকুর রহমান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
ঢাকা ব্যাংকের ডিএমডি হলেন আখলাকুর রহমান আখলাকুর রহমান

ঢাকা ব্যাংক লিমিটেড সম্প্রতি আখলাকুর রহমানকে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে পদোন্নতি দিয়েছে। ইতোপূর্বে তিনি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং করপোরেট ব্যাংকিং প্রধান হিসেবে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন।

আখলাকুর রহমানের প্রায় তিন দশকের পেশাদার ব্যাংকিংয়ের বিশদ অভিজ্ঞতা রয়েছে। তিনি ইউসিবিএলের সঙ্গে তার কর্মজীবন শুরু করেন এবং ১৯৯৮ সালের ১ মার্চ ঢাকা ব্যাংকে যোগদান করেন। ঢাকা ব্যাংকে দীর্ঘ কর্মজীবনে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ যেমন করপোরেট ব্যাংকিং প্রধান, ব্যাংকের বিভিন্ন করপোরেট শাখার শাখা ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন।  

২০১০ থেকে ২০২০ সাল পর্যন্ত আখলাকুর রহমান বারিধারা শাখা, গুলশান শাখা ও বনানী শাখার ব্যবস্থাপক হিসেবে সফলতার সঙ্গে নিজের দায়িত্ব পালন করেন। দীর্ঘ সময়ে তার নেতৃত্ব, উন্নয়নের প্রচেষ্টা ও কর্মোদ্যোগ ঢাকা ব্যাংকের উন্নয়নে বিশেষ অবদান রেখেছে।  

বাংলাদেশ ও দেশের বাইরে যেমন- চীন, ইতালি, ভারত ইত্যাদি দেশে নানান পেশাদার ব্যাংকিং প্রশিক্ষণ প্রোগ্রামে যোগদান করেন আখলাকুর রহমান। চট্টগ্রামের সেন্ট প্লাসিড স্কুল থেকে মাধ্যমিক, হাজী মোহাম্মদ মহসিন সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। ব্যক্তিজীবনে তিনি এক পুত্র সন্তান ও এক কন্যা সন্তানের গর্বিত পিতা।

বাংলাদেশস সময়: ১৭১১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।