ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সক্ষমতা বাড়ার কারণেই মানুষ সময় পেলে ঘুরতে যায়: শিল্পমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
সক্ষমতা বাড়ার কারণেই মানুষ সময় পেলে ঘুরতে যায়: শিল্পমন্ত্রী

পটুয়াখালী: অর্থনৈতিক সক্ষমতা বাড়ায় মানুষ এখন সময় পেলেই ঘুরতে যায়, তাই পর্যটন স্পটগুলোতে জায়গা পাওয়া যায় না বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।  

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের দল নয়, দলের সরকার হয়ে আওয়ামী লীগ দেশ পরিচালনা করছে বলেই করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতি মোকাবিলা করে শেখ হাসিনার নেতৃত্বে আমরা এখনও ভালো আছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই সঙ্গে দেশ ও দলের নেতৃত্ব দিচ্ছেন। তার যোগ্য লিডারশিপে তৃণমূল থেকে জাতীয় পর্যায়ে উন্নয়নের মাধ্যমে গ্রামকে শহরের মর্যাদা দিয়েছেন। মানুষের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। সবাই সুযোগ পেলেই এখন ঘুরতে বের হয়। তাই কুয়াকাটাসহ কোনো পর্যটন স্পষ্টেই জায়গা পাওয়া যায় না।

রোববার (৫ ফেব্রুয়ারি) সকালে পটুয়াখালী ডিসি স্কয়ারে বিসিক উদ্যোক্তা মেলা ও ক্রেতা-বিক্রেতা সম্মিলন অনুষ্ঠান উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, আমরা গ্লোবাল ভিলেজে আছি, সবার সঙ্গে তালমিলিয়ে চলতে হয়। অনেক কিছু আমদানি-রপ্তানি করতে হয়।  

পায়রা বন্দরে গ্যাস সংযোগের বিষয়ে মন্ত্রী বলেন, স্থানীয় সমীক্ষা শেষে গ্যাসের মজুদের বিষয়ে জানার পর সিদ্ধান্ত নেওয়া হবে। তবে, স্থানীয় ক্ষুদ্র ও কুটিরশিল্পকে গতিশীল করতে সরকারের নানা পদক্ষেপ রয়েছে।

এসময় শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, স্থানীয় সংসদ সদস্য আসম ফিরোজ, শাহাজাদা সাজু ও কাজী কানিজ সুলতানা, জেলা প্রশাসক শরিফুল ইসলাম ও পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট হাফিজুর রহমান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, জেলা সভাপতি কাজী আলমগীর ও সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফ এবং চেম্বার কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।