ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সন্ধ্যার ঝলমলে আলোয় জমজমাট বাজুস ফেয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
সন্ধ্যার ঝলমলে আলোয় জমজমাট বাজুস ফেয়ার ছবি: বাংলানিউজ

ঢাকা: সাদমান এবং তানিয়া। তাদের বিয়ে ফেব্রুয়ারির ১৫ তারিখ।

বিয়ের প্রায় সব কেনাকাটা সম্পন্ন। বাকী আছে গয়না কেনা। সেজন্য তারা এসেছেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) ফেয়ারে৷

তারা জানান, বিয়ের গয়না মূলত অফারে কিনতেই মেলায় এসেছেন।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসিবি) সন্ধ্যায় মেলা প্রাঙ্গনে ঘুরে এমন অনেক গল্প জানা গেছে।

মেলায় ডায়মণ্ড ওয়ার্ল্ডের স্টলে গয়না দেখছিলেন রুবিনা হক। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। বাংলানিউজকে রুবিনা বলেন, মেলায় ডায়মন্ডের নাকফুল কিনতে এসেছি। আর নাকফুল কিনতে আসার মূল কারণ হলো এখানে মেলা উপলক্ষ্যে বিভিন্ন অফার দিচ্ছে৷ অন্য সময়ে সচরাচর এমন অফার মেলে না।

আপন জুয়েলার্সের স্টলে কথা হয় মোহাম্মদ শরীফ নামে এক জনের সঙ্গে। বাংলানিউজকে শরীফ বলেন, মেলায় ঘুরতে এলাম স্ত্রীসহ। অনেকদিন ধরেই একটা স্বর্ণের চেইন কিনে দেওয়ার কথা তাকে (হাসি)। সচরাচর দাম তো বেশি থাকে। ইদানীং তো আরও বেড়েছে। তাই ভাবলাম এখান থেকে অফারে যদি নিতে পারি।

এবার বাজুস ফেয়ারে ৮টি প্যাভিলিয়ন, ১২টি মিনি প্যাভিলিয়ন ও ৩০টি স্টলে দেশের ঐতিহ্যবাহী ৫০টি জুয়েলারি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

দেশের অর্থনীতিতে অনবদ্য ভূমিকা রাখা বাংলাদেশের জুয়েলারি শিল্পের সবচেয়ে বড় আয়োজন দ্বিতীয় বাজুস ফেয়ার আগামীকাল (১১ ফেব্রুয়ারি) পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত বাজুস ফেয়ার ক্রেতা-দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

বাজুস ফেয়ারে প্রবেশ টিকিটের মূল্য জনপ্রতি ১০০ টাকা। তবে পাঁচ বছর বয়স পর্যন্ত শিশুদের টিকিট লাগবে না।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এমকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।