ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দুদিনের ছুটিতে বুড়িমারী স্থলবন্দর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
দুদিনের ছুটিতে বুড়িমারী স্থলবন্দর

লালমনিরহাট: সনাতন ধর্মালম্বীদের দোলপূর্ণিমা (হোলি উৎসব) এবং মুসলমানদের পবিত্র শবে বরাত উপলক্ষে দুদিনের ছুটিতে রয়েছে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর।  

মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ।

 

স্থলবন্দরের ব্যবসায়ীরা জানান, হোলি উৎসব উপলক্ষে মঙ্গলবার (৭ মার্চ) ভারতে সরকারি ছুটি। পরদিন বুধবার (৮ মার্চ) মুসলমানদের পবিত্র শবে বরাত উপলক্ষে বাংলাদেশে সরকারি ছুটি। ফলে মঙ্গল ও বুধবার দুদিনের ছুটির জন্য উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের যৌথ সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় উভয় দেশের বুড়িমারী ও চ্যাংরাবান্ধা স্থলবন্দরের ব্যবসায়ীরা ছুটির জন্য চিঠি বিনিময় করেন। এ দুদিন পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দরের সব কার্যক্রম বন্ধ রয়েছে।  

বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ বলেন, উভয় দেশের ব্যবসায়ীদের যৌথ সিদ্ধান্তে মঙ্গল ও বুধবার বন্দরের সব কার্যক্রম বন্ধ রয়েছে। চিঠি দিয়ে উভয় দেশের ব্যবসায়ী সংগঠন ও কাস্টমস কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।  

বৃহস্পতিবার (৯ মার্চ) যথারীতি স্থলবন্দরের কার্যক্রম স্বাভাবিক থাকবে।  

বুড়িমারী স্থলবন্দর পুলিশ ইমিগ্রেশন কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মুর হাসান কবির বলেন, স্থলবন্দরের কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।  

বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) গিয়াস উদ্দিন বলেন, উভয় দেশের ব্যবসায়ীরা দুদিনের ছুটির কথা জানিয়ে চিঠি পাঠিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।