ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শেরপুরে ট্রাকচালককে মারধর, বাফার গোডাউনে সার সরবরাহ বন্ধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
শেরপুরে ট্রাকচালককে মারধর, বাফার গোডাউনে সার সরবরাহ বন্ধ 

শেরপুর: শেরপুরের ঝিনাইগাতীতে বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের (বাফা) গোডাউনের কর্মকর্তার লোকজন চার ট্রাকচালককে মারধর করায় গোডাউনে সার সরবরাহ বন্ধ করে দিয়েছেন ট্রাকচালকরা।
 
সোমবার (৬ মার্চ) রাতের ঘোষণা অনুযায়ী মঙ্গলবার (৭ মার্চ) ট্রাকের শ্রমিকরা ধর্মঘট পালন করেছেন।

এর আগে সোমবার (৬ মার্চ) বিকেলে বাফার গোডাউনের সামনে মারধরের শিকার হন সুমন মিয়া, রাজন মিয়া, মিরাজ আলী ও বিপুল মিয়া নামে চার ট্রাকচালক।

এ ঘটনার প্রতিবাদে ও বিচারের দাবিতে ঝিনাইগাতী উপজেলা ট্রাকচালক-শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে বাফার গোডাউনে অনির্দিষ্টকালের জন্য সার সরবরাহ ও পরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছে।  

ট্রাকচালকরা জানান, নিয়ম অনুযায়ী দেশের বিভিন্ন স্থানের সার কারখানা থেকে ট্রাকভর্তি সার সরাসরি বাফার গোডাউন আনার কথা। পরে বাফার গোডাউন থেকে ডিলারদের কাছে সার সরবরাহ করার কথা। কিন্তু বাফার গোডাউনের কর্মকর্তা নজরুল ইসলাম তা না করে কারখানা থেকে সার সরাসরি রাস্তায় ডিলারদের কাছে কালোবাজারে বিক্রি করে আসছেন। ট্রাকচালকরা এ দুর্নীতির ঘটনা ফাঁস করে দেওয়ায় গোডাউনের কর্মকর্তারা ক্ষিপ্ত হয়ে সোমবার বিকেলে চার ট্রাকচালককে মারধর করেন। এ ঘটনার পরপরই ট্রাকভর্তি সার রেখে চালকরা ঘটনাস্থল ত্যাগ করেন।  

রাতে উপজেলা ট্রাকচালক-শ্রমিক ইউনিয়নের সভাপতি সিরাজুল ইসলাম সংবাদ সম্মেলন ডেকে এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং এর প্রতিবাদে ও বিচারের দাবিতে অনির্দিষ্টকালের জন্য গোডাউনে সার সরবরাহ ও পরিবহন বন্ধ ঘোষণা করেন। মঙ্গলবার সারাদিন এ ধর্মঘট অব্যাহত ছিল।  

বাফার গোডাউনের কর্মকর্তা নজরুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি বলেন আমি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অফিসে ছিলাম, এ বিষয়ে আমি কিছুই জানি না।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।