ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি আসবে তরুণদের হাত ধরে: বিজিএমইএ সভাপতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি আসবে তরুণদের হাত ধরে: বিজিএমইএ সভাপতি

ঢাকা: বাংলাদেশের তরুণরা যাতে ব্যবসায়িক জগতে সফল হতে পারে, সেজন্য তাদের প্রয়োজনীয় দক্ষতা, জ্ঞান এবং রিসোর্স নিয়ে পরিপূর্ণ করে তোলার ওপর গুরুত্বারোপ করেছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। ব্যবসায়িক ক্ষেত্রে তরুণদের সফলতা আরও সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশ গড়তে ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি।

বিজিএমইএ সভাপতি বলেন, আমাদের একটি তরুণগোষ্ঠী এবং কর্মস্পৃহায় পরিপূর্ণ জনসংখ্যা রয়েছে। যাদের কাজে লাগিয়ে আমরা অর্থনৈতিক প্রবৃদ্ধি আনতে পারি এবং বাংলাদেশকে আমরা যে অবস্থানে নিয়ে যেতে চাই, সেখানে নিয়ে যেতে পারি। তিনি শিক্ষার্থীদের বিশ্বের পরিবর্তনশীল প্রবণতাগুলোর সঙ্গে তালমিলিয়ে নিজেদেরকে গড়ে তোলার জন্য, তাদেরকে জ্ঞান এবং দক্ষতা অর্জনের আহ্বান জানান। যাতে করে তারা তাদের সম্ভাবনাগুলোকে কাজে লাগাতে পারে এবং নিজেদের জন্য ও সামগ্রিকভাবে দেশের জন্য একটি উন্নত ভবিষ্যত তৈরি করতে পারে। ফারুক হাসান ১০ মার্চ ২০২৩ ঢাকায় ১ম ডিআরএমসি ন্যাশনাল বিজনেস কার্নিভাল ২০২৩-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরএমসির অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ।

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের বিজনেস অ্যান্ড ক্যারিয়ার ক্লাব আয়োজিত বিজনেস কার্নিভাল ১০ মার্চ থেকে ১২ মার্চ ২০২৩ কলেজ ক্যাম্পানে অনুষ্ঠিত হচ্ছে, শিক্ষার্থীরা ২৩টি সেগমেন্টে অংশ নিয়েছে।  

বিজিএমইএ কার্নিভাল আয়োজনে সহযোগিতা করছে।

কার্নিভালে অ্যাকাউন্টিং, ফিন্যান্স, মার্কেটিং, ম্যানেজমেন্ট, ইকোনমিক্স, অ্যানালাইটিকাল এবিলিটি এবং সাধারণ জ্ঞানসহ বিভিন্ন ধরনের অলিম্পিয়াড থাকছে। বিজনেস কার্নিভাল আয়োজনের উদ্যোগ নেওয়ার জন্য ডিআরএমসি বিজনেস অ্যান্ড ক্যারিয়ার ক্লাবের প্রশংসা করে বিজিএমইএ সভাপতি বলেন, এ ধরনের ইভেন্টের আয়োজন শিক্ষার্থীদের জন্য শিল্প পেশাজীবীদের সঙ্গে যোগাযোগ করতে এবং বিশ্বের ব্যবসা-বাণিজ্যের সাম্প্রতিক পরিস্থিতি। জানার জন্য একটি খুবই প্রয়োজনীয় প্লাটফর্ম।

তিনি বলেন, কার্নিভাল শিক্ষার্থীদের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করবে এবং তাদেরকে ব্যবসায়িক জগতে প্রবেশ করার জন্য অনুপ্রাণিত করবে।

তিনি আরও বলেন, আমাদের শিক্ষার্থীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে তাদের দক্ষতা বাড়ানোর জন্য একদিকে অনেকে যেমন ব্যবসায়িক পরিকল্পনা, ভিশন এবং আর্থিক ব্যবস্থাপনার মতো বিষয়গুলোর সঙ্গে পরিচিত করাতে হবে। অন্যদিকে উদ্ভাবন এবং যে কোন পরিস্থিতি মোকাবিলা করে ব্যবসা টিকিয়ে রাখার মানসিকতা তাদের মধ্যে তৈরি করে দিতে হবে।

তিনি আশা প্রকাশ করেন যে, আগামী দিনগুলোতেও ডিআরএমসি শিক্ষার্থীদের জন্য এ উদ্যোগ অব্যাহত রাখবে। তিনি বিজিএমইএ-এর সদস্যসহ সবাইকে কার্নিভাল পরিদর্শন এবং সেখানে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অনুপ্রাণিত করার জন্য আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এমকে/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।