ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ক্ষুদ্র-কুটির শিল্প উন্নয়নের পাশাপাশি স্মার্ট ডিভাইসও প্রয়োজন: শিল্পমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
ক্ষুদ্র-কুটির শিল্প উন্নয়নের পাশাপাশি স্মার্ট ডিভাইসও প্রয়োজন: শিল্পমন্ত্রী

ঢাকা: শিল্পমন্ত্রী নূরুল মজিদ হুমায়ুন বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে ক্ষুদ্র ও কুটির শিল্প উন্নয়নের পাশাপাশি স্মার্ট ডিভাইসও প্রয়োজন।  

শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ১১টার দিকে বাংলা একাডেমি প্রাঙ্গণে বৈশাখী মেলা-১৪৩০ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

মেলার আয়োজন করে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) বিসিক ও বাংলা একাডেমি।  

এবারের মেলায় ফাইভ ব্রাদার্স করপোরেশনের স্টল ঘুরে দেখার সময় মন্ত্রী প্রতিষ্ঠানটির স্মার্ট উদ্যোগকে স্বাগত জানান ও সাধুবাদ জানান আগত সবার জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেওয়ার ব্যবস্থা করার জন্য।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, শিল্প সচিব জাকিয়া সুলতানা, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর, বাংলা একাডেমির মহাপরিচালক মুহাম্মদ নুরুল হুদা, বিসিক চেয়ারম্যান ও ঊধ্বর্তন কর্মকর্তারা, গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান এবং ফাইভ ব্রাদার্স করপোরেশনের উদ্যোক্তারা।  

মেলায় আগতদের জন্য থাকছে আকর্ষণীয় সব সুযোগ। ক্ষুদ্র ও কুটির শিল্পজাত পণ্যের পাশাপাশি কেনা যাবে গৃহস্থালি ইলেক্ট্রনিকস সামগ্রী, গেমিং ডিভাইস, মনিটর। আরও থাকছে মেলায় প্রোডাক্ট পছন্দ করে ঘরে বসে ক্যাশ অন ডেলিভারি নেওয়ার সুযোগ। ফাইভ ব্রাদার্স করপোরেশনের ২১, ২২ ও ২৩ নম্বর স্টলে এসব সুবিধা পাওয়া যাচ্ছে।  

বৈশাখী মেলা চলবে আগামী ২০ এপ্রিল পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত স্টল খোলা থাকবে।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
এমএমআই/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।