ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বঙ্গবন্ধু শিল্প নগর উন্নয়নে ৫১১ কোটি ৪৬ লাখ টাকার তিন প্রস্তাব অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, মে ২৪, ২০২৩
বঙ্গবন্ধু শিল্প নগর উন্নয়নে ৫১১ কোটি ৪৬ লাখ টাকার তিন প্রস্তাব অনুমোদন

ঢাকা: বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর উন্নয়ন’ প্রকল্পের উন্নয়নে তিন প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকার। এতে মোট ব্যয় ধরা হয়েছে ৫১১ কোটি ৪৬ লাখ ১৬ হাজার ৩০৮ টাকা।

 

বুধবার (২৪ মে) দুপুরে ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এসব প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। বৈঠক শেষে অনুমোদিত প্রস্তাবগুলো সাংবাদিকদের কাছে তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহমুদ খান।  

তিনি জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর উন্নয়ন’ প্রকল্পে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে যৌথ উদ্যোগে কোরিয়ার চিল ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড, ইয়োশিন ইঞ্জিনিয়ারিং করপোরেশন এবং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড প্ল্যানিং কনসালট্যান্টস লিমিটেড বিডিকে ৫৩ কোটি ৫৩ লাখ ৩৪ হাজার ৩৭৫ টাকায় নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে।

এই প্রকল্পে মিরসরাই-২এ অর্থনৈতিক অঞ্চল এলাকায় ১০ দশমিক ৭০ কিলোমিটার রাস্তা এবং ১৬ দশমিক ৫৫৭ কিলোমিটার ড্রেনেজ নেটওয়ার্ক নির্মাণকাজ যৌথ উদ্যোগে চীনের সিসিইসিসি ও সিআরসিসির কাছ থেকে ২৩৭ কোটি ৯৯ লাখ ১৮ হাজার ৬৮৮ টাকায় কেনার জন্য অনুমোদন দেওয়া হয়েছে।

একই প্রকল্পে মিরসরাই-২বি অর্থনৈতিক অঞ্চল এলাকায় ১২ দশমিক ১০ কিলোমিটার রাস্তা এবং ১২ দশমিক ৮৬১ কিলোমিটার ড্রেনেজ নেটওয়ার্ক নির্মাণকাজ ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ারিং লিমিটেডের কাছ থেকে ২১৯ কোটি ৯৩ লাখ ৬৩ হাজার ২৪৫ টাকায় কেনার অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, মে ২৪, ২০২৩
জিসিজি/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।