ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দেশে জুয়েলারি সেক্টরে বিপ্লব ঘটিয়েছেন সায়েম সোবহান আনভীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
দেশে জুয়েলারি সেক্টরে বিপ্লব ঘটিয়েছেন সায়েম সোবহান আনভীর

ফেনী: সারা দেশের মতো বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ফেনীতেও উদযাপিত হয়েছে দেশের পণ্যভিত্তিক সর্ববৃহৎ ও ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর প্রতিপাদ্য ‘সোনায় বিনিয়োগ ভবিষ্যতের সঞ্চয়’।

 

সোমবার (১৭ জুলাই) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ফেনীর উদ্যোগে এ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শহরের বড় বাজার থেকে শুরু হয়ে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জুয়েলারি সমিতি কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়।  

সমিতির সাধারণ সম্পাদক গোলাম ফারুক বাচ্চুর সঞ্চালনায় সভাপতি ইসমাইল হোসেন খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আইনুল কবির শামীম। বিশেষ অতিথি ছিলেন ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী।  

বাজুস জেলা কমিটির সহ-সভাপতি জালাল উদ্দিন বাবলু, খোরশেদ আলম মজুমদার, সাবেক সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম রুবেল, সাংগঠনকি সম্পাদক ইয়াকুব আলী হকসহ নেতারা আলোচনা সভায় বক্তব্য রাখেন। এ সময় শতাধিক জুয়েলারি ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

বক্তব্যে নেতারা বলেন, বাজুস কেন্দ্রীয় কমিটির প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর দেশের জুয়েলারি ব্যবসায়ীদের সম্মান বৃদ্ধি করেছেন, সারাদেশের সকল জুয়েলারি ব্যবসায়ীদের এক করে দিয়েছেন। এনে দিয়েছেন এক ছাতার নিচে। তার উদ্যোগের কারণে বাংলাদেশে জুয়েলারি সেক্টরে বিপ্লব ঘটেছে। বিশ্বের দরবারে অনন্য উচ্চতায় পৌঁছেছে এই সেক্টর।  

ফেনী ছাড়াও জেলার ছাগলনাইয়া, ফুলগাজী, পরশুরাম, দাগনভূঞাঁ ও সোনাগাজীতেও নানা আয়োজনে দিবসটি উদযাপন করা হয়েছে ।  

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এসএইচডি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।