ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

খুলনা বিভাগে বর্ণাঢ্য আয়োজনে বাজুসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
খুলনা বিভাগে বর্ণাঢ্য আয়োজনে বাজুসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

খুলনা বিভাগ:  ‘সোনায় বিনিয়োগ ভবিষ্যতের সঞ্চয়’এ প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার (১৭ জুলাই) খুলনার বিভাগের ১০টি জেলা ও জেলার বিভিন্ন উপজেলায় বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করা হয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী।  

 বাংলানিউজের করেসপন্ডেন্টদের পাঠানো বিভিন্ন তথ্য ও চিত্রের ভিত্তিতে খুলনা বিভাগে পালিত বাজুসের ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর নানা আয়োজনের বিস্তারিত তুলে ধরা হলো-

খুলনা: খুলনায় আনন্দমুখর পরিবেশে দেশের পণ্যভিত্তিক সর্ববৃহৎ ও ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

 

দুপুরে বাজুস খুলনা শাখার উদ্যোগে নগরীর হেলাতলার মোড় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে স্থানীয় অভিজাত হোটেলে কেককাটা ও মতবিনিময় সভা হয়।

এছাড়া প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দর্শনীয় স্থানে ব্যানার ও পোস্টার ঝুলানো হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাজুস খুলনার শাখার সহ-সভাপতি পরিতোষ দত্ত।  

সংগঠনের সাধারণ সম্পাদক শংকর কর্মকারের সঞ্চালনায় বক্তৃতা করেন সহ-সভাপতি মাহবুবুর রহমান, যুগ্ম সম্পাদক বাসুদেব কর্মকার, শেখ শওকত আলী, অশোক কুমার কর, শফিকুল ইসলাম ও সুনন্দ দত্ত।

বাগেরহাট: বাগেরহাটেও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

দুপুর আড়াইটায় বাগেরহাট শহরের স্বর্ণকারপট্টীস্থ বাজুস জেলা কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে র‌্যালিটি পুনরায় বাজুস কার্যালয়ের সামনে এসে শেষ হয়।  

র‌্যালিতে বাজুস বাগেরহাট জেলা শাখার সভাপতি শ্যামল কুমার সরকার, সহ-সভাপতি গনেশ চন্দ্র বকসী, মো. এমাম হোসেন, ভোলা নাথ দাস, সাধারণ সম্পাদক নিলয় কুমার ভদ্র, সহ-সাধারণ সম্পাদক অশোক কুমার বকসী, অসীম সরকার, প্রভাষ চন্দ্র ভদ্র, বাজুস বাগেরহাট জেলা শাখার উপদেষ্টা সঞ্জয় কুমার বকসী, বাজুস নেতা উত্তম বকসী, শ্যামল বকসী, প্রবীর সরকার, সুভাস চন্দ্র ঘরামী, স্বপন ভদ্র, সম্ভু বকসীসহ স্বর্ণ ব্যবসায়ী ও কারিগররা অংশগ্রহণ করেন।

যশোর: যশোরে বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। দুপুরে বাজুস যশোর জেলা শাখার উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা ও কেক কাটা হয়।  

দুপুরে শহরের চৌরাস্তা মোড় থেকে বাজুস সদস্যরা বর্ণাঢ্য র‌্যালি বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্বর্ণপট্টির সরদার মার্কেটের জুয়েলারি সমিতি কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়। এরপর প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

বাজুসের যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার চন্দ্রের সঞ্চলনায় বক্তব্য রাখেন, যুগ্ম সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেন বাবু, সাধন ধর, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন মিঠু, প্রচার সম্পাদক অলোক অধিকারী, কোষাধ্যক্ষ বিপ্লব ধর ও সদস্য বিধান অধিকারী।  

এছাড়া এ সময় মালিক সমিতি ও কারিগর সমিতির সদস্যরাও উপস্থিত ছিলেন।

এদিকে, যশোর জেলা শহর ছাড়াও কেশবপুর, মণিরামপুর, শার্শা, অভয়নগর, ঝিকরগাছা ও চৌগাছা উপজেলা শাখা বর্ণাঢ্য আয়োজনে দিবসটি উদযাপন করে।

মাগুরা: মাগুরায় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠা বার্ষিকী  উপলক্ষে শহরে একটি বনার্ঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি মাগুরা সোনা পট্টি থেকে শুরু হয়ে শহরে চৌরাঙ্গী মোড়, ঢাকা রোড হয়ে আবার সোনা পট্টিতে এসে শেষ হয়।

বিকেলে শহরের পুরাতন বাজার সোনাট্টিতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আলোচনা সভা ও কেক কাটার মধ্যদিয়ে দিবসটি পালিত হয়।

প্রতিষ্ঠাবাষিকী অনুষ্ঠানে বাজুস মাগুরা জেলা শাখার সভাপতি বিমল বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ওহিদুল ইসলাম, সহ সভাপতি সমরেন বৈদ্য, বিকাশ সহা, রতন বিশ্বাস ও সুকুমার বিশ্বাস।

নড়াইল: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নড়াইলেও উদযাপিত হয়েছে স্বর্ণ ব্যাবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী।

নড়াইল শাখার উদ্যোগে জেলা সদর ও কালিয়া এবং লোহাগড়া উপজেলায় এ উপলক্ষে র‌্যালি, কেক কাটা ও আলোচনাসভা হয়।

সকাল সাড়ে ১০টার দিকে নড়াইল শহরের রুপগঞ্জ বাজার স্বর্ণ পট্টি থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি বাজারের ভেতর ও নড়াইল প্রেসক্লাবের সামনে দিয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে জুয়েলারি সমিতি কার্যালয়ে এসে শেষ হয়।  

এর পর অতিথিরা বেলা ১১টার দিকে শহরের রুপগঞ্জ বাজার স্বর্ণ পট্টিতে গোল্ড টেস্টিং হলমার্ক সেন্টার উদ্ধোধন করেন।
 
বেলা সাড়ে ১১টার দিকে রুপগঞ্জ বাজার কালি মন্দিরের সামনে এ উপলক্ষে ৫৮ পাউন্ডের একটি কেক কাটা হয়।
 
সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক চঞ্চল রায়ের সঞ্চালনায় সভাপতি স্বপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফখরুল হাসান।
 
বাজুস জেলা কমিটির সহ-সভাপতি সাইফুল আলম সহ বিভিন্ন নেতারা আলোচনা সভায় বক্তব্য রাখেন। এ সময় দেড়শতাধিক জুয়েলারি ব্যবসায়ী উপস্থিত ছিলেন।
 
এদিকে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) লোহাগড়া উপজেলা শাখার উদ্যোগে সকাল ১০টায় লোহাগড়া বাজারে সমিতির কার্যালয়ে কেক কাটা হয়। পরে একটি র‌্যালি বের হয়ে বাজার প্রদক্ষিণ করে।
 
এছাড়া কালিয়া উপজেলা শাখার উদ্যোগে সকাল সাড়ে ১০টার দিকে কেক কাটা ও আলোচনা সভার মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়।

কুষ্টিয়া: কুষ্টিয়ায় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হয়েছে। আনন্দঘন পরিবেশে জেলার ৬টি উপজেলায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিনটি উদযাপন করছেন বাজুসের নেতারা।

বেলা ১১টায় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) কুষ্টিয়া জেলা শাখার উদ্যোগে সংগঠনটির এনএসরোর্ডস্থ জেলা কার্যালয় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে বাজুস কুষ্টিয়া জেলা কার্যালয়ে সংগঠনটির ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) কুষ্টিয়ার জেলা শাখার সভাপতি বিজন কুমার কর্মকার, সহ-সভাপতি মাধব চন্দ্র কর্মকার, সুবাস মজুমদার, মো. জাফরুল্লাহ খান, সাধারণ সম্পাদক কামাল আহম্মেদ করিম, সহ-সাধারণ সম্পাদক আসাদুর রহমান ছোটন, আনন্দ কর্মকার, বিপুল কুমার শিকদার, কেষাধাক্ষ উত্তম কুমার কর্মকার, সাংগাঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র রায়, প্রচার সম্পাদক প্রবীর কর্মকার, দপ্তর সম্পাদক শ্যামল কুমার কর্মকার, নির্বাহী সদস্য প্রতাপ চন্দ্র ঘোষ, নাসির উদ্দিন আজিম, মণি খন্দকার, প্রহলাদ কুন্ডু ও সুমন কুমার নন্দী।

এছাড়া শহরের বিভিন্ন জুয়েলার্স দোকানের মালিক ও কর্মচারী এবং সুধীজন র‌্যালিতে অংশ নেন।

ভেড়ামারা: বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সংগঠনটির ভেড়ামারা উপজেলা শাখার উদ্যোগে সকাল ৮টায় ভেড়ামারা সোনাপট্টি এলাকায় এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনাসভা ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ভেড়ামারা উপজেলা শাখার সভাপতি জপন কুমার এবং সাধারণ সম্পাদক সাজেদুর রহমান শাহিনের নেতৃত্বে কর্মসূচিতে ভেড়ামারা উপজেলা নেতারাসহ বিভিন্ন এলাকার জুয়েলার্স মালিকেরা অংশ নেন।

কুমারখালী: বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সংগঠনটির কুমারখালী উপজেলা শাখার উদ্যোগে বেলা সাড়ে ১১টায় কুমারখালী বাজুস কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।  

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) কুমারখালী উপজেলা শাখার সভাপতি খোকন দন্দ্র কর্মকার এবং সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিটুনের নেতৃত্বে কর্মসূচিতে কুমারখালী উপজেলা বাজুসের অর্থ সম্পাদক সরাত কুমার বিশ্বাস, বাজুস নেতা অশোক কর্মকারসহ উপজেলার বিভিন্ন এলাকার জুয়েলার্স মালিকরা অংশ নেন।

খোকসা: বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সংগঠনটির খোকসা উপজেলা শাখার উদ্যোগে সন্ধ্যা ৭টায় খোকসা বাজুস কার্যালয় থেকে একটি র‌্যালি, কেক কাটা ও আলোচনাসভা হয় বলে জানান খোকসা উপজেলা বাজুসের সভাপতি বিশ্বনাথ রায় এবং সাধারণ সম্পাদক বিরত কুমার রায়।

মিরপুর: বাংলাদেশ জুয়েলার্স  অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সংগঠনটির মিরপুর উপজেলা শাখার উদ্যোগে বেলা সাড়ে ১১টায় মিরপুর বাজুস কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।  এ সময় মিরপুর উপজেলা বাজুসের নেতাকর্মীরাসহ উপজেলার বিভিন্ন এলাকার জুয়েলার্স মালিকেরা অংশ নেন।

দৌলতপুর: বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা শাখার উদ্যোগে সকালে এক শোভাযাত্রা বের হয়। পরে দৌলতপুর উপজেলা বাজুস কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

ঝিনাইদহ: বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ঝিনাইদহে বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশনের (বাজুস) র‌্যালি ও আলোচনা সভা হয়েছে।

দুপুরে ঝিনাইদহ বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশনের আয়োজনে গীতাঞ্জলি সড়কের অফিসের সামনে থেকে একটি র‌্যালি বের করে। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে সেখানে বাজুস ঝিনাইদহ শাখার সভাপতি পঞ্চরেশ চন্দ্র পোদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা জুয়েলারি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাধন সরকার, কার্যনির্বাহী সদস্য বিকাশ রায়, অচিন্ত্য রায় ও নির্মল চন্দ্র।

পরে জুয়েলারি অ্যাসোসিয়েশনের গীতাঞ্জলি সড়কের অফিসে কেক কাটার মধ্যদিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

এছাড়াও ঝিনাইদহ জেলার ৬ উপজেলায় জুয়েলারি অ্যাসোসিয়েশনের আয়োজনে র‌্যালি, আলোচনাসভা ও কেক কাটা হয় বলে জানিয়েছেন ঝিনাইদহ জুয়েলারি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাধন সরকার।

চুয়াডাঙ্গা: র‌্যালি ও কেক কেটে চুয়াডাঙ্গায় বাজুসের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।  

বিকেল ৫টায় চুয়াডাঙ্গার ভিক্টারিয়া জুবেলি সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। জেলার স্বর্ণ ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে এতে যোগ দেন। র‌্যালি শেষে ভিক্টারিয়া জুবেলি বিদ্যালয়ের হলরুমে কেক কেটে  প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।  

এ আয়োজন উপলক্ষে বিকেল চারটা থেকে জেলার স্বর্ণ ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে  শহরে উৎসব শুরু করেন। বিকেল ৫টায় ব্যবসায়ী বাজুস সদস্যরা জমায়েত হোন জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ভিক্টারিয়া জুবেলি সরকারি উচ্চ বিদ্যালয়ে। বিদ্যালয় মাঠে ব্যবসায়ীরা ব্যান্ড পার্টির তালে তালে নাচে-গানে মাতোয়ারা হন।  

পরে বাজুসের আহ্বায়ক জাফর আলী মল্লিক, সদস্য সচিব ললিত কুমার দাস, সাবেক সভাপতি সাইফুল হাসান জোয়ার্দ্দার, সাবেক সাধারণ সম্পাদক শেখ সাদী ও অন্যান্য স্বর্ণ ব্যবসায়ী নেতাদের নেতৃত্বে শহরে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। বাদ্যের তালে তালে র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে আবার ভিক্টারিয়া জুবেলি সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এসে সমবেত হয়।

মেহেরপুর: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বেলা ১১টায় একটি বর্ণাঢ্য র‌্যালি মেহেরপুর কাঁসারি বাজার সোনা পট্টি থেকে বের হয়ে বড়বাজার ও ডিসি কোর্ট চত্বর ঘুরে একই স্থানে এসে শেষ হয়। বাজুসের মেহেরপুর জেলা শাখার কার্যালয়ের সামনে ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। পরে সংক্ষিপ্ত আলোচনা সভা হয়।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের মেহেরপুর জেলা শাখার সভাপতি ইশ্বর কুমার পাত্রের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বাজুসের মেহেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শেখ মোমিন, সহ-সভাপতি আব্দুল মজিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মনা ও অর্থ সস্পাদক ইমদাদুল ইসলাম।

গাংনী: গাংনী উপজেলা জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) উদ্যোগে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে একটি র‌্যালি গাংনী থানার মোড় থেকে শুরু হয়ে গাংনী হাসপাতাল বাজার ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনাসভা ও কেক কাটা হয়।  

এ সময় বাজুস গাংনী উপজেলা শাখার সাধারণ সম্পাদক শুষান্ত কুমার পাত্র, সহ-সভাপতি সালাহ উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক রানা আহম্মেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মুজিবনগর:  বাজুসের ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মুজিবনগর উপজেলা জুয়েলার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে র‌্যালি ও আলোচনাসভা হয়।  

মুজিবনগর উপজেলা জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক স্বরজিতের নেতৃত্বে একটি র‌্যালি বল্লভপুর রোড থেকে শুরু হয়ে কেদারগঞ্জ হয়ে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানেই সংক্ষিপ্ত আলোচনাসভা ও কেক কাটা হয়।  

এ সময় জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক স্বরোজিৎ কুমার, রনজিৎ কুমার ও মোশাররফ হোসেনসহ অ্যাসোসিয়েশনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সাতক্ষীরা: সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে সাতক্ষীরা সদর, শ্যামনগর, কালিগঞ্জ, তালা, আশাশুনি, দেবহাটা এবং কলারোয়ায় র‌্যালি ও কেক কাটাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাতক্ষীরা জেলা সদর: সকালে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে স্থানীয় খান মার্কেট থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। বাদ্য-বাজনাসহ র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন সাতক্ষীরা জেলা শাখার কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন সংগঠনটির নেতারা।

অনুষ্ঠানে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন সাতক্ষীরা জেলা শাখার সহ-সভাপতি বলাই দে, জয়দেব কুমার দে, মিলন কুমার দত্ত, রায় দুলাল চন্দ্র, যুগ্ম সম্পাদক মো. কামরুজ্জামান, রবীন কুমার মল্লিক, সাংগঠনিক সম্পাদক ভৈরব কুমার মল্লিক, কোষাধ্যক্ষ সুমন কর্মকার, স্বর্ণকার শ্রমিক ইউনিয়নের সভাপতি শ্রীদাম দে, সাধারণ সম্পাদক সুমন বিশ্বাসসহ জুয়েলার্স অ্যাসোসিয়েশন ও স্বর্ণকার শ্রমিক ইউনিয়নের সর্বস্তরের সদস্যরা অংশ নেন।

শ্যামনগর: সাতক্ষীরার শ্যামনগরে বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বেলা ১১টায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি শ্যামনগর উপজেলা শাখার উদ্যোগে স্থানীয় নকিপুর বাজারস্থ সমিতির কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বাংলাদেশ জুয়েলার্স সমিতি শ্যামনগর উপজেলা শাখার কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন নেতারা।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি উজ্জ্বল কুমার দত্তের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিশ্বজিৎ কুমার মন্ডলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন- বাংলাদেশ জুয়েলার্স সমিতি শ্যামনগর উপজেলা শাখার সহ-সভাপতি সমিরন কুমার দে, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাসান তালুকদার, সাবেক সভাপতি মদন কুমার দে, কোষাধ্যক্ষ মো. মনিরুল ইসলাম মহতাব, উত্তম কুমার দত্ত, মো. সিরাজুল ইসলাম ও মো. মোশারফ হোসেন।

আশাশুনি: ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলার বুধহাটা বাজারে বর্ণাঢ্য র‌্যালি বের করে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন আশাশুনি শাখা। এতে নেতৃত্ব দেন আশাশুনি উপজেলা শাখার সভাপতি দেব কুমার দে ও সাধারণ সম্পাদক উত্তন পাইন। র‌্যালি শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন নেতারা।

কলারোয়া: বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কলারোয়ায় বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। সংগঠনের উপজেলা শাখার সভাপতি গোপাল চন্দ্র দে ও সাধারণ সম্পাদক হরেন্দ্রনাথ রায়ের নেতৃত্বে র‌্যালিটি কলারোয়া বাজার প্রদক্ষিণ করে। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

দেবহাটা: ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন দেবহাটা উপজেলা শাখা সংগঠনের সখিপুরস্থ কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করে। এতে নেতৃত্ব দেন উপজেলা শাখার সভাপতি আব্দুল হান্নান ও সম্পাদক রুহুল আমিন। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন অতিথিরা।

তালা: বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তালার পাটকেলঘাটায় বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। সংগঠনের উপজেলা শাখার সভাপতি মীর জামাল হোসেন ও সাধারণ সম্পাদক বাসু দেব দত্ত র‌্যালিটির নেতৃত্ব দেন। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন নেতারা।

কালিগঞ্জ: ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন কালিগঞ্জ উপজেলা শাখা নাজিমগঞ্জ বাজারে বর্ণাঢ্য র‌্যালি বের করে। এতে নেতৃত্ব দেন উপজেলা শাখার সভাপতি পরিতোষ দে ও সম্পাদক ভৈরব দত্ত। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।