ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আইসিসিবিতে হতে যাচ্ছে ৩ দিনব্যাপী নির্মাণ, বিদ্যুৎ শিল্প সরঞ্জাম প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
আইসিসিবিতে হতে যাচ্ছে ৩ দিনব্যাপী নির্মাণ, বিদ্যুৎ শিল্প সরঞ্জাম প্রদর্শনী সংবাদ সম্মেলনে কথা বলছেন মেহেরুন এন. ইসলাম। ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস-সেমস-গ্লোবাল ইউএসএ’র আয়োজনে শুরু হতে যাচ্ছে নির্মাণ সামগ্রী, নির্মাণ প্রণালি এবং সরঞ্জাম কেন্দ্রিক বাংলাদেশের সবচেয়ে বড় এবং সুপ্রতিষ্ঠিত আন্তর্জাতিক প্রদর্শনী `২৮তম বিল্ড বাংলাদেশ ‘২০২৩’।

একই সঙ্গে অনুষ্ঠিত হবে ‘২২তম রিয়েল এস্টেট এক্সপো-২০২৩’।

এই দিনে ওয়াটার প্রযুক্তি ও সমাধান সম্পর্কিত বিষয়ে নিয়ে অনুষ্ঠিত হবে ‘রুম ওয়াটার বাংলাদেশ আন্তর্জাতিক এক্সপো ২০২৩’।

এ উপলক্ষে মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে রাজধানীর গুলশানে অল কমিউনিটি ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সবগুলো প্রদর্শনীই রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সেমস-গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিকের সভাপতি এবং যৌথ ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন এন. ইসলাম।  

তিনি গণমাধ্যমকে আসন্ন প্রদর্শনীগুলো আয়োজন সম্পর্কিত বিভিন্ন বিষয় তুলে ধরে বলেন, বহুমাত্রিক শিল্পক্ষেত্র নিয়ে আয়োজিত এই প্রদর্শনীগুলো বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে সহায়ক হবে বলে আমরা আশাবাদী। একাধারে নির্মাণ শিল্প ও বিদ্যুৎ শিল্পের অগ্রগতি বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়া প্রদর্শনীগুলো একটি ফলপ্রসূ প্ল্যাটফর্ম হিসেবে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে সরাসরি বি-টু-বি যোগাযোগ স্থাপনের মাধ্যমে বাণিজ্যের প্রসারে কার্যকর ভূমিকা পালন করবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সেমস-গ্লোবালের সিইও এস, এস, সারওয়ার, সেমস-গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম এবং সেমস-বাংলাদেশের সেলস অ্যান্ড মার্কেটিং বিভাগের ডিজিএম মাহমুদ রিয়াদ হাসান, প্রধান উপদেষ্টা জাবেদ আহমেদ।

আইসিসিবিতে আয়োজিত প্রদর্শনীগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। প্রদর্শনীগুলো ৭ থেকে ৯ ডিসেম্বর প্রতিদিন সকাল ১০টা ৩০ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত নিবন্ধনের নিমিত্তে ব্যবসায়ী, দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। এছাড়া প্রদর্শনী চলাকালীন চারটি আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
এমকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।