ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিজিএমইএ’র ২০২৪-২৬ মেয়াদে নির্বাচন পরিচালনা বোর্ড গঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
বিজিএমইএ’র ২০২৪-২৬ মেয়াদে নির্বাচন পরিচালনা বোর্ড গঠিত

ঢাকা: ২০২৪ থেকে ২০২৬ মেয়াদে নির্বাচন উপলক্ষে পরিচালনা বোর্ড গঠন করেছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংগঠনটি।

সোমবার (৪ ডিসেম্বর) উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে অনুষ্ঠিত বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) পরিচালনা পর্ষদের একটি সভা অনুষ্ঠিত হয়। সভাপতি ফারুক হাসানের সভাপতিত্বে এতে বিজিএমইএ পরিচালনা পর্ষদের সহ-সভাপতি এবং পরিচালকরাসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় বিজিএমইএ’র আসন্ন নির্বাচনের বিষয়গুলো নিয়ে আলোচনা এবং ২০২৪-২০২৬ মেয়াদে নির্বাচন পরিচালনা করার জন্য একটি বোর্ড গঠন করা হয়। বিজিএমইএ গঠিত নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান হয়েছেন বিটিএমএ’র সাবেক সভাপতি জাহাঙ্গীর আলামিন।

অন্যান্য সদস্যরা হলেন এফবিসিসিআই’র সহ-সভাপতি এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইকাব) সভাপতি শমী কায়সার ও ইকাব’র সাবেক সভাপতি এ.এস.এম. নাঈম।

সভায় বিজিএমইএ একটি আপিল বোর্ডও গঠন করে। এ বোর্ডের চেয়ারম্যান হলেন এমসিসিআই’র সভাপতি কামরান টি. রহমান। অন্য সদস্যরা হলেন- এফবিসিসিআই’র সহ-সভাপতি খায়রুল হুদা চপল ও পরিচালক নিজামুদ্দিন রাজেশ।

নির্বাচনের অন্তত ৮০ দিন আগে নির্বাচনী তফসিল ঘোষণা করবে নির্বাচন বোর্ড।

সরকারের বাণিজ্য সংগঠনের নিয়ম অনুযায়ী বিদ্যমান কমিটির মেয়াদ শেষ হওয়ার অন্তত ১৫ দিন আগে বিজিএমইএ নির্বাচন সম্পন্ন করতে হবে।

বর্তমান পরিচালনা পর্ষদের মেয়াদ আগামী ১২ এপ্রিল ২০২৪ শেষ হবে। ২০২৪-২০২৬ মেয়াদে নেতৃত্ব নির্বাচনের জন্য আগামী বছরের মার্চে বিজিএমইএ’র নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।