ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সৌদি বিনিয়োগ উপমন্ত্রীর সঙ্গে ড. চৌধুরী নাফিজ সরাফাতের বৈঠক  অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
সৌদি বিনিয়োগ উপমন্ত্রীর সঙ্গে ড. চৌধুরী নাফিজ সরাফাতের বৈঠক  অনুষ্ঠিত সৌদি বিনিয়োগ উপমন্ত্রীর সঙ্গে ড. চৌধুরী নাফিজ সরাফাতের বৈঠক 

ঢাকা: ঢাকায় সফররত সৌদি আরবের বিনিয়োগ মন্ত্রণালয়ের উপমন্ত্রী বদর আই আলবদরের সঙ্গে বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী নেতা ড. চৌধুরী নাফিজ সরাফাতের একটি গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।  

রাজধানীর লে মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত বৈঠকে দুই দূরদর্শী নেতার মধ্যে বিভিন্ন খাতে বিনিয়োগের সম্ভাব্যতা নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়।

বিনিয়োগের সুযোগ অন্বেষণে ক্রমবর্ধমান আগ্রহ প্রকাশ করে সৌদি আরব থেকে ৩১ সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধি দল এই সপ্তাহে বাংলাদেশ সফর করেন। তারা সৌদি আরবের বিনিয়োগ পরিকল্পনা এবং ব্যবসা সম্প্রসারণের কৌশল নিয়ে আলোচনা করেন।

ড. চৌধুরী নাফিজ সরাফাত দেশে চেইন হোটেল, উচ্চমানের শিক্ষা প্রতিষ্ঠান, অর্থনৈতিক অঞ্চল, জ্বালানি এবং রিয়েল এস্টেট বিভিন্ন বাণিজ্যিক সেক্টরে সাফল্যের সঙ্গে নেতৃত্ব দিচ্ছেন। জেনারেল ইলেকট্রিক, ম্যারিয়ট, কোহলবার্গ ক্রাভিস রবার্টস-কেকেআর, নেব্রাস পাওয়ার (কাতার), এলআইসি ইন্ডিয়া এবং অন্যান্য বিশ্বখ্যাত সংস্থাগুলোর সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে বাণিজ্য রয়েছে তার।

সৌদি আরবের কোম্পানিগুলো চেইন হোটেল, শিক্ষাপ্রতিষ্ঠান এবং রিয়েল এস্টেটের সঙ্গে সহযোগিতার ওপর দৃষ্টি নিবদ্ধ করে বাংলাদেশে বিশেষ করে অবকাঠামো প্রকল্পে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে। সম্ভাব্য উদ্যোগের মধ্যে রয়েছে ম্যারিয়ট হোটেল প্রকল্প, বিশ্ববিদ্যালয়ের উদ্যোগ, হেইলিবেরি স্কুল এবং আরও কিছু বড় মাপের অবকাঠামো প্রকল্প।

বৈঠকে বদর আই. আলবদর ড. সরাফাতকে সম্ভাব্য অংশীদারিত্বমূলক প্রকল্পের জন্য পদক্ষেপ নেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন। সৌদি আরবে আরও বাণিজ্য সহযোগিতা এবং সম্প্রসারণকে সহজতর করার লক্ষ্যে বিশ্বকাপ মৌসুমে আসন্ন এক্সপো ২০৩০ ওয়ার্ল্ড ফেয়ারে কৌশল নির্ধারণ এবং প্রকল্পগুলো প্রদর্শন করতে উভয় পক্ষই পারস্পরিকভাবে সম্মত হয়েছে।  

ড. সরাফাত এই অঞ্চলে হোটেল এবং অবকাঠামোগত ব্যবসা প্রতিষ্ঠার পথ প্রশস্ত করে সৌদি কোম্পানিগুলোর সঙ্গে অংশীদারিত্বমূলক ব্যবসা করাকে একটি সুযোগ বলে মনে করেন।  

বৈঠকটি বাংলাদেশ এবং সৌদি আরবের মধ্যে একটি প্রতিশ্রুতিবদ্ধ অংশীদারিত্বের ক্ষেত্র তৈরি করে, যা উভয় দেশের সমৃদ্ধি ও উন্নয়নে অবদান রাখবে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।