ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্বর্ণের দোকানে ডাকাতি ও ব্যবসায়ী হত্যায় জড়িতদের গ্রেপ্তারে বাজুসের সন্তোষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
স্বর্ণের দোকানে ডাকাতি ও ব্যবসায়ী হত্যায় জড়িতদের গ্রেপ্তারে বাজুসের সন্তোষ

ঢাকা: চট্টগ্রামে স্বর্ণ ব্যবসায়ী হত্যা এবং নোয়াখালীতে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় জড়িত দুর্বৃত্তদের গ্রেপ্তারে সন্তোষ প্রকাশ করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। একই সঙ্গে দেশের জুয়েলারি প্রতিষ্ঠান ও স্বর্ণ ব্যবসায়ীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে দাবি জানানো হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) সংগঠনের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর এক বিবৃতিতে দুটি ঘটনায় দায়ীদের চিহ্নিত ও আইনের আওতায় আনতে দ্রুত পদক্ষেপ নেওয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর চট্টগ্রামে স্বর্ণ ব্যবসায়ী সুমন সাহাকে নির্মমভাবে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ড সংঘটিত হওয়ার পরপরই পুলিশ তৎপর হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় ইতোমেধ্য হত্যায় জড়িত তিনজনকে আটক করা হয়েছে।

এছাড়া গত ১ ডিসেম্বর ভোরে নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশিরহাট পশ্চিম বাজারে পাহারাদারকে হত্যা করে দুটি স্বর্ণের দোকানের ডাকাতি সংঘটিত হয়। এ ঘটনায় পুলিশ দ্রুত পদক্ষেপ নেওয়ায় ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।

দুটি ঘটনায় পুলিশ তাৎক্ষণিক পদক্ষেপ নেওয়ায় সন্তোষ প্রকাশ করে বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর সারা দেশের জুয়েলারি প্রতিষ্ঠান ও স্বর্ণ ব্যবসায়ীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।