ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশের অর্থনৈতিক সংস্কার কাজে সহযোগিতায় আগ্রহী ফ্রান্স

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
বাংলাদেশের অর্থনৈতিক সংস্কার কাজে সহযোগিতায় আগ্রহী ফ্রান্স ঢাকায় নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মাসদুপুই

ঢাকা: বাংলাদেশের অর্থনৈতিক সংস্কার কার্যক্রমে সহযোগিতা করতে আগ্রহী বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মাসদুপুই।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ফরাসি রাষ্ট্রদূত বলেন, অর্থমন্ত্রী আমার সঙ্গে তার অগ্রাধিকার শেয়ার করেছেন এবং আমরাও ফ্রান্সের গৃহীত কিছু গুরুত্বপূর্ণ সংস্কার কার্যক্রম শেয়ার করেছি। এটি একটি গুরুত্বপূর্ণ মতবিনিময় ছিল। আমরা অর্থমন্ত্রীকে বলেছি, সরকারের এ ধরনের সংস্কার কার্যক্রমে ফ্রান্স সহযোগিতা করতে প্রস্তুত।

ম্যারি মাসদুপুই বলেন, দুই দেশের অনেক বিষয়ে আলোচনা হয়েছে। দুই দেশের মধ্যে বর্তমান সহযোগিতা এবং চমৎকার সম্পর্ক রয়েছে; যা উভয় দেশ উপভোগ করছি। আগামীতে এ সম্পর্ক অব্যাহত থাকবে।

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে এয়ারবাস কেনা প্রসঙ্গে আলোচনা হয়েছে কি না, জানতে চাইলে প্রসঙ্গটি এড়িয়ে যান ফরাসি রাষ্ট্রদূত।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৪
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।