ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

হিলি দিয়ে প্রথমবার ভারত থেকে কচুর মুখী আমদানি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
হিলি দিয়ে প্রথমবার ভারত থেকে কচুর মুখী আমদানি 

দিনাজপুর: দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো ভারত থেকে কচুর মুখী আমদানি হয়েছে।  

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে রকি ট্রেডার্স নামে আমদানিকারক প্রতিষ্ঠান একটি মিনি পিকআপ ভ্যানে করে ভারত থেকে কচুর মুখী বাংলাদেশে এনেছে।

 

ভারতের দক্ষিণ দিনাজপুরের দেবানসি ইন্টারন্যাশনাল এক্সপোর্ট প্রথমবারের মতো হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে কচুর মুখী রপ্তানি করল।  

হিলি স্থলবন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ জানান, সোমবার বিকেলে প্রথমবারের মতো ১১ হাজার ১৮৬ কেজি কচুর মুখী নিয়ে একটি মিনি পিকআপ ভ্যান ভারত থেকে বন্দরে আসে। কাস্টমস শুল্কায়নসহ সব প্রক্রিয়া শেষে পণ্যটির আউট পাস ইস্যু করবে। এরপর অমদানি করা পণ্যটি বন্দর থেকে সংশ্লিষ্ট সিঅ্যান্ডএফ এজেন্টকে বুঝিয়ে দেওয়া হবে।

হিলি স্থলবন্দর উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের উপ-সহকারী সঙ্গনিরোধ কর্মকর্তা ইউসুফ আলী জানান, এবারই প্রথম হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কচুর মুখী আমদানি করা হয়েছে। আমদানিকারক প্রতিষ্ঠান আমাদের দপ্তরে ডকুমেন্টসসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছে। আমরা পরীক্ষা- নিরীক্ষা করে সনদ দিলে কাস্টমস তাদের প্রক্রিয়া সম্পন্ন করে পণ্যটি হস্তান্তর করবে।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।