ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

অবৈধভাবে মজুদ করে পণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা: বাণিজ্য প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
অবৈধভাবে মজুদ করে পণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা: বাণিজ্য প্রতিমন্ত্রী

টাঙ্গাইল: বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল হক টিটু বলেছেন, কোনো ব্যবসায়ী অবৈধভাবে মজুদ করে পণ্যের দাম বাড়ালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, যেসব পণ্য উৎপাদিত হয়, তার যৌক্তিক মূল্য নির্ধারণ করেছে কৃষি বিপণন অধিদপ্তর কৃষি বিভাগ।

তবে এটি কিন্তু নির্ধারিত নয়। আমরা মাত্র কার্যক্রমটি শুরু করেছি। ধীরে ধীরে উৎপাদক, পাইকারি এবং খুচরা বিক্রেতাদের শৃঙ্খলার মধ্যে আনতে পারলে দাম পর্যায়ক্রমে কমে আসবে।  

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে টাঙ্গাইল শহরের পার্ক বাজার তদারকি করার সময় সাংবাদিকদের এসব কথা বলেন  প্রতিমন্ত্রী।

তিনি বলেন, উৎপাদক এবং পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের জন্য অ্যাপস দেওয়া হচ্ছে। কোনো মধ্যস্বত্বভোগী রাখা হবে না, যাতে সাধারণ ক্রেতারা হয়রানির শিকার না হয়। আমরা সারাদেশে যে মূল্য নির্ধারণ করে দিয়েছি, সে অনুযায়ী ব্যবসায়ীরা বিক্রি করছেন, কয়েকটা জায়গায় কম মূল্যেও বিক্রি করা হচ্ছে। চিনি ১৪০ টাকার জায়গায় ১৩৮ টাকাও বিক্রি করা হচ্ছে। তেল ১৬৩ টাকার জায়গায় কেউ কেউ ১৫৮ টাকায় বিক্রি করছেন।  

এসময় তিনি আলুর দাম পাঁচ টাকা বাড়ার কারণ কৃষি অফিসারের কাছে জানতে চান।

তি‌নি ব‌লেন, অভিযান মানুষের মধ্যে আতঙ্ক সৃ‌ষ্টি ক‌রে। বাজা‌রে পণ্য সরবরাহ থাক‌লে মূল্যও ঠিক থাক‌বে। খুচরা পর্যা‌য়ের ব্যবসায়ীদের জ‌রিমানা কর‌তে চাই না, তবে তা‌দের কাছ থেকে তথ্য নেব। উৎপাদক বা পাইকা‌রি ব্যবসায়ীরা ন্যায্যমূ‌ল্যে পণ্য বিক্রি করলে খুচরা পর্যায়ে ন্যায্যমূ‌ল্য বজায় থাকবে। খুচরা বি‌ক্রেতারা য‌দি কেনা দামের স‌ঠিক কাগজ দেখা‌তে পা‌রেন, তাহ‌লে তা‌দের জ‌রিমানা করা হ‌বে না।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।