ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চারদিনে এক ট্রলারে ৩৫ মণ ইলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, মে ১৮, ২০২৪
চারদিনে এক ট্রলারে ৩৫ মণ ইলিশ

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার বঙ্গোপসাগরে চারদিনে এক ট্রলারে ধরা পড়েছে ৩৫ মণ ইলিশ। মাছগুলো নিলামে বিক্রি করা হয়েছে ১৬ লাখ ৬৪ হাজার টাকা।

 

শুক্রবার (১৭ মে) দুপুর থেকে রাত ১০টা পর্যন্ত হাতিয়ার চেয়ারম্যান ঘাটের সাইফুল ইসলাম মৎস্য আড়তে এসব ইলিশ বিক্রি করা হয়।

জানা গেছে, গত চারদিন আগে ২০ জন জেলে নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে যান হাতিয়ার বুড়িদোনা এলাকার জেলে ইউসুফ মাঝি। চারদিন পর শুক্রবার (১৭ মে) ৫ হাজার ৫০০ পিস ইলিশ নিয়ে তার বোটটি চেয়ারম্যান ঘাটের সাইফুল ইসলাম মৎস্য আড়তে আসে। মাছগুলোর মোট ওজন ৩৫ মণ। আড়তে আসার পর বিভিন্ন ধাপে নিলামে ১৬ লাখ ৬৪ হাজার টাকায় বিক্রি করা হয় ইউসুফ মাঝির ৩৫ মণ ইলিশ।  

ওই মৎস্য আড়তে ম্যানেজার মো. আবদুর রহমান রনি বিষয়টি নিশ্চিত করেছেন।

বোটটির মালিক ইউসুফ মাঝি জানান, মেঘনা নদীতে ইলিশ কম। তাই চারদিন আগে গভীর সমুদ্রে গিয়েছিলাম মাছ ধরতে। চারদিন পর শুক্রবার ৩৫ মণ ইলিশ নিয়ে ঘাটে ফিরেছি। আলহামদুলিল্লাহ দামও ভালো পেয়েছি।

হাতিয়া মৎস্য সমিতির সভাপতি ও হরণী ইউনিয়নের চেয়ারম্যান আখতার হোসাইন জানান, হাতিয়া উপকূলের ৫০০ ফিশিং বোট সাগরে মাছ ধরে। সব বোট সমানভাবে মাছ পায় না। একেকজনের ভাগ্য একেক রকম। এক সপ্তাহ ধরে নদীতে মাছ ধরা পড়ছে। তবে আগামী ২০ মে থেকে নিষেধাজ্ঞা আছে। এমন সংবাদে জেলেরা ভেঙে পড়েছেন। অনেকেই ঋণগ্রস্ত হয়ে আছেন।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এসআরএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।